পশ্চিমবঙ্গে আরও চার আসনে বড় জয় পেল তৃণমূল কংগ্রেস

Looks like you've blocked notifications!
তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে আরও চারটি আসনে জয় পেল রাজ্যটির শাসক দল তৃণমূল কংগ্রেস। নতুন চারটি কেন্দ্রে জিতে তৃণমূল বিধানসভায় পৌঁছে গেল ২১৭টি আসনে। আর বিজেপি ছেড়ে আসা পাঁচ বিধায়ককে ধরলে বিধানসভায় তৃণমূলের শক্তি ২২২টি আসন।

পশ্চিমবঙ্গের খড়দহ, দিনহাটা, শান্তিপুর ও গোসাবা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে জয়ের পরেই বিজয়ী প্রার্থীদের শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের এই ফলাফলের পর শুভেচ্ছা বার্তা দিয়েছেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। একই সঙ্গে কর্মীদের দিয়েছেন সংযত থাকার বার্তাও।

দিনহাটা, গোসাবা, খড়দা ও শান্তিপুরে ভোট গণনা ছিল আজ মঙ্গলবার। গণনা শুরু হতেই যে ট্রেন্ড সামনে আসতে শুরু করেছিল তাতে স্পষ্ট ছিল তৃণমূলের জয় শুধু সময়ের অপেক্ষা। প্রধান বিরোধী শক্তি বিজেপিকে পেছনে ফেলে সব জায়গাতে এগিয়ে যেতে থাকেন তৃণমূল প্রার্থীরা।

একাধিক কেন্দ্রে এক লাখের বেশি ভোটের ব্যবধানে জয় পায় তৃণমূল প্রার্থীরা। গতবারের বিজেপি তাদের জেতা আসনেও তেমনটা প্রভাব ফেলতে পারেনি।

জয়ের পরেই টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘আমি চার জয়ী প্রার্থীকেই অভিনন্দন জানাচ্ছি। এটা মানুষের জয়। কারণ বাংলার মানুষ ঘৃণা এবং মিথ্যার রাজনীতির বিরুদ্ধে উন্নয়ন ও একতাকে বেছে নিয়েছেন। আমরা বাংলাকে ভিন্ন উচ্চতায় নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।’

তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, এটা হওয়ারই ছিল। বিজেপির যাওয়ার সময় হয়ে এসেছে। এই নির্বাচনের ফলাফল সেই বার্তাই দিচ্ছে বলে দাবি তাঁর।

পার্থ চট্টোপাধ্যায়ের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যেভাবে উন্নয়ন চলছে তাতে মানুষ বিশ্বাস রাখছে তাঁর উপরেই। মমতার ওপর আস্থা রাখার জন্যে চার কেন্দ্রের ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন তৃণমূল মহাসচিব।