পশ্চিমবঙ্গে কাল থেকে দুই সপ্তাহের লকডাউন

Looks like you've blocked notifications!
ভারতের পশ্চিমবঙ্গে আগামীকাল রোববার থেকে দুই সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। ছবি : সংগৃহীত

করোনা সংক্রমণ বাড়তে থাকায় ভারতের পশ্চিমবঙ্গে আগামীকাল রোববার থেকে দুই সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। আজ শনিবার ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

পশ্চিবঙ্গের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দপ্তর ছাড়া সব সরকারি, বেসরকারি অফিস বন্ধ রাখা হচ্ছে। লোকাল ট্রেনের সঙ্গে এবার বাস, মেট্রো এবং ফেরি পরিষেবাও সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হলো। জরুরি প্রয়োজন ছাড়া ট্যাক্সি এবং অটোও চলাচল করবে না। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়া যাবে না।

আলাপন বন্দ্যোপাধ্যায় আরও জানিয়েছেন, লকডাউন চলাকালে মুদি দোকান ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত খোলা থাকবে। তবে মিষ্টির দোকান সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখা যাবে। পেট্রোল পাম্প ও ব্যাংক খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

এ সময়ের মধ্যে কোনো সাংস্কৃতিক, প্রশাসনিক বা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা যাবে না। এ ছাড়া, রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাওয়া যাবে না বলে জানিয়েছে রাজ্য সরকার।

আজ শনিবার পশ্চিমবঙ্গ সরকার জানিয়েছে, ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ২০ হাজার ৮৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছে ১৩৬ জন। আগের দিনের তুলনায় পশ্চিমবঙ্গে এক হাজার ৫৭৯ জন বেশি আক্রান্ত হয়েছে।

১৬ থেকে ৩০ মে রাজ্যে কী খোলা কী বন্ধ, দেখে নিন এক নজরে।