পাকিস্তানে পার্লামেন্টের ক্যাফেটেরিয়ার খাবারে তেলাপোকা

Looks like you've blocked notifications!
পাকিস্তানে পার্লামেন্টের ক্যাফেটেরিয়ার খাবারে তেলাপোকা পেয়েছেন আইনপ্রণেতারা। প্রতীকী ছবি

আইনপ্রণেতারা খাবারে তেলাপোকা পেয়েছেন বলে অভিযোগ করার পর পাকিস্তানের পার্লামেন্ট ভবনে অবস্থিত দুটি ক্যাফেটেরিয়া সিলগালা করে দিয়েছে কর্তৃপক্ষ। পাকিস্তানের টেলিভিশন চ্যানেল সামা টিভি এবং ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়—ইসলামাবাদের জেলা প্রশাসনের কর্মকর্তারা আইনপ্রণেতাদের কাছ থেকে অস্বাস্থ্যকর খাবার পরিবেশনের অভিযোগ পাওয়ার পর পার্লামেন্ট ভবনের দুটি ক্যাফেটেরিয়ায় অভিযান চালানো হয়। আইনপ্রণেতারা অভিযোগ করেছেন—তাঁদের দেওয়া খাবারে তেলাপোকা পাওয়া গেছে।

অভিযানে ক্যাফেটেরিয়ার খাবার রক্ষণাবেক্ষণের জায়গায় পোকামাকড় এবং রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশ দেখা যায়। পরে ক্যাফেটেরিয়া দুটি সিলগালা করে দেওয়া হয় বলে প্রতিবেদনে বলা হয়েছে।

দেশটির অনেক পার্লামেন্ট সদস্য বলেছেন, অস্বাস্থ্যকর পরিবেশের কারণে সংসদ ক্যাফেটেরিয়া থেকে খাবারের অর্ডার দেওয়া বন্ধ করে দিয়েছেন তাঁরা।

তবে, পাকিস্তানের পার্লামেন্ট ভবনের ক্যাফেটেরিয়ায় এ ধরনের ঘটনা নতুন নয়। ২০১৪ সালেও পার্লামেন্টের একটি ক্যাফেটেরিয়ার সসের বোতলে তেলাপোকা পাওয়া গিয়েছিল।

২০১৯ সালে দেশটির আইনপ্রণেতারা পার্লামেন্টের ক্যাফেটেরিয়ায় পরিবেশিত অস্বাস্থ্যকর খাবার এবং পরিচ্ছন্নতার নীতি লঙ্ঘনের অভিযোগ তুলে প্রতিবাদ করেছিলেন।