পাঞ্জাবে বিষাক্ত মদপানে ৩৮ জনের মৃত্যু

Looks like you've blocked notifications!

বিষাক্ত মদ খেয়ে ভারতের পাঞ্জাবের তিনটি জেলায় ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ।

জানা গেছে, গত বুধবার রাত থেকে পাঞ্জাবের অমৃতসর, বাটালা ও তর্ন তরণ জেলা মিলিয়ে বিষাক্ত মদ খেয়ে মৃত্যু হয়েছে মোট ৩৮ জনের। এ ছাড়া আরো বেশ কয়েকজন গুরুতর অসুস্থ। সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

পাঞ্জাবের তর্ন তরণ জেলায় মারা গেছে ১৩ জন, অমৃতসরে ১১ ও বাটালা জেলায় আটজনের মৃত্যু হয়েছে। পাঞ্জাবের পুলিশপ্রধান দীপঙ্কর গুপ্তা জানিয়েছেন, প্রথমে গত ২৯ জুলাই রাতে অমৃতসরের দুটি গ্রাম থেকে বিষাক্ত মদ খেয়ে পাঁচজনের মৃত্যুর খবর আসে। তারপর মৃতের সংখ্যা বাড়তে শুরু করে। গতকাল শুক্রবার রাতে তা বেড়ে ৩৮ হয়ে যায়।

পাঞ্জাব পুলিশ এরই মধ্যে অমৃতসরের মুছাল গ্রাম থেকে বলবিন্দর কউর নামের একজনকে গ্রেপ্তার করেছে। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ জানিয়েছেন, ঘটনায় দোষীদের কড়া শাস্তি হবে। একই সঙ্গে তিনি রাজ্যজুড়ে বেআইনি মদের আস্তানা ভাঙার অভিযান চালানোর জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

অমরেন্দ্র সিংহ গতকাল শুক্রবার টুইট করেন, ‘বিষাক্ত মদপানে মৃত্যুর ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছি। জলন্ধর ডিভিশনের কমিশনার এ তদন্ত পরিচালনা করবেন। সংশ্লিষ্ট জেলাগুলোর পুলিশ সুপার এবং অন্য প্রশাসনিক কর্মকর্তারা তাঁকে সহায়তা করবেন। দোষীরা কোনো অবস্থাতেই রেহাই পাবে না।’

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পুলিশের সঙ্গে যোগসাজশেই এলাকায় চোলাই মদের কারবার চলছে দীর্ঘদিন ধরে।