প্রবীণ অভিনেত্রী জমিলা আর নেই

Looks like you've blocked notifications!

ভারতের দক্ষিণী চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী জমিলা মালিক মারা গেছেন। মালয়ালাম, তামিল ও তেলেগু ভাষার বহু ছবিতে অভিনয় করেছেন তিনি। কুড়িয়েছেন দর্শক ও সমালোচকদের প্রশংসা। টিভি সিরিজেও অভিনয় করেছেন জমিলা।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণ প্রতিবেদনে জানিয়েছে, আজ মঙ্গলবার নিজ গৃহে বর্ষীয়ান এ অভিনয়শিল্পী বার্ধক্যজনিত কারণে ৭৩ বছর বয়সে মৃত্যুবরণ করেন। তাঁর পারিবারিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে পোর্টালটিকে।

১৯৭০-৮০ দশকে প্রেম নজির ও আদর ভাসির সঙ্গে জুটি বাঁধেন জমিলা। কেরালার অধিবাসী হিসেবে পুনের বিখ্যাত ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউশন অব ইন্ডিয়ার (এফটিআইআই) প্রথম স্নাতক করা নারী তিনি।

এন এস পিশারেডি পরিচালিত মালয়ালাম ছবি ‘র‌্যাগিং’ (১৯৭৩) দিয়ে টিনসেল টাউনে প্রবেশ জমিলা মালিকের। ‘পন্দবাপুরম’, ‘অদ্যতে কাথা’, ‘রাজাহমসম’ ও ‘লহরী’র মতো সুপারহিট সিনেমায় অভিনয় করেছেন জমিলা। ৫০টির বেশি হিট সিনেমায় অভিনয় করেছেন এ অভিনেত্রী।

টেলিভিশন সিরিয়ালেও বেশ সক্রিয় ছিলেন জমিলা। বিশেষ করে ১৯৯০ সালের দিকে দূরদর্শনে কাজ করতেন। লিখেছেন উপন্যাস। কাজ করেছেন বেতারেও। বিচ্ছেদপ্রাপ্ত জমিলা এক পুত্র আনসার মালিককে নিয়েই জীবন অতিবাহিত করেছেন।