ফিলিপাইনে বিমান বিধ্বস্ত, নিহত বেড়ে ৪৫

Looks like you've blocked notifications!
ফিলিপাইনে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে ৪৫ জন নিহত হয়েছে। ছবি : রয়টার্স

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে সশস্ত্র বাহিনীর সদস্যদের বহনকারী একটি সামরিক বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৫ জন হয়েছে। আহত ৪৯ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং পাঁচজন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে সেনাবাহিনী।

রোববার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে সুলু প্রদেশের জোলো দ্বীপে ৯৬ আরোহী নিয়ে সামরিক বিমানটি বিধ্বস্ত হয়। নিহতদের বেশির ভাগই সেনাসদস্য। খবর রয়টার্সের।

এক বিবৃতিতে ফিলিপাইনের বিমান বাহিনী জানিয়েছে, লকহিড কোম্পানির তৈরি সি-১৩০ বিমানটি অবতরণের সময় দুর্ঘটনায় পড়ে। উদ্ধার কাজ চলছে বলেও বিবৃতিতে বলা হয়।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ছবিতে দেখা গেছে, দেশটির দক্ষিণাঞ্চলীয় সুলু প্রদেশের পাতিকুল এলাকায় চারপাশে গাছের মধ্যে পড়ে থাকা বিমানটির ধ্বংসাবশেষ আগুন ও ধোঁয়ায় ঢেকে আছে।

ফিলিপাইনের প্রতিরক্ষামন্ত্রী ডেলফিন লোরেনজানা রয়টার্সকে জানিয়েছেন, প্রাথমিক প্রতিবেদন অনুযায়ী, বিমানটিতে তিন পাইলট ও পাঁচ ক্রু সদস্যসহ মোট ৯৬ জন আরোহী ছিলেন। দেশটিতে প্রায় ৩০ বছরের মধ্যে এটিই সবচেয়ে ভয়াবহ সামরিক বিমান দুর্ঘটনা।

দেশটির সশস্ত্র বাহিনী প্রধান সাংবাদিকদের বলেছেন, ‘রানওয়েতে নামতে গিয়ে ব্যর্থ হয় বিমানটি। ইঞ্জিন নতুন করে সচলের চেষ্টা করেও লাভ হয়নি। এরপরই মাটিতে আছড়ে পড়ে সেটি।

ফিলিপাইনের রাজধানী ম্যানিলা থেকে জামেলা আলিন্দোগান জানিয়েছেন, বিমানটি যেখানে বিধ্বস্ত হয়েছে, তার পাশেই ফিলিপাইনের একটি বিশাল সামরিক ঘাঁটি রয়েছে। তাই বিমানে করে সেখানে সৈন্যদের পরিবহণের কাজটা নিয়মিত করা হতো।