ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখার ঘোষণা কুয়েতের নতুন আমিরের

Looks like you've blocked notifications!
ফিলিস্তিনি প্রধানমন্ত্রী মুহাম্মদ সাত্তাইয়া (বাঁয়ে) গত রোববার কুয়েতের নতুন আমির শেখ নাওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহর সঙ্গে বৈঠক করেন। ছবি : সংগৃহীত

ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন অব্যাহত রাখার কথা ঘোষণা করেছেন কুয়েতের নতুন আমির শেখ নাওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহ। একইসঙ্গে তিনি বলেছেন, ফিলিস্তিনি জনগণ যে স্বাধীনতার সংগ্রাম চালিয়ে আসছে তার প্রতিও কুয়েতের সমর্থন অব্যাহত থাকবে।

ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মুহাম্মদ সাত্তাইয়ার সঙ্গে কুয়েত সিটিতে বৈঠকের সময় তিনি এ সমর্থন ঘোষণা করেন। শেখ নাওয়াফ বলেন, ফিলিস্তিন ইস্যুতে সাবেক আমির শেখ সাবাহ আল-আহমদ আল-জাবের আল-সাবাহর অনুসৃত নীতি অব্যাহত থাকবে এবং সব সময় ফিলিস্তিনিদের প্রতি কুয়েত পূর্ণ সমর্থন দেবে। পার্সটুডে’র খবরে এমনটি বলা হয়েছে।

সাত্তাইয়াসহ ফিলিস্তিন সরকারের কয়েকজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা গত রোববার কুয়েত সফরে যান এবং সাবেক আমিরের মৃত্যুতে শোক ও সমবেদনা জানান। পাশাপাশি তাঁরা নতুন আমিরকে অভিনন্দন জানিয়েছেন।

এর আগে, গত ১ অক্টোবর হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়ার সঙ্গে টেলিফোনে আলাপের সময় শেখ নাওয়াফ জোর দিয়ে বলেন, তাঁর দেশ ফিলিস্তিন ইস্যুতে আগের নীতি পরিবর্তন করবে না বরং ফিলিস্তিনিদের প্রতি কুয়েতের প্রতিশ্রুতি ও সমর্থন অব্যাহত থাকবে।