ফেসবুক-হোয়াটসঅ্যাপের মাধ্যমে করোনার সতর্কবার্তা দেবে ডব্লিউএইচও

Looks like you've blocked notifications!

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস থেকে মানুষকে নিরাপদে রাখতে ফেসবুক ও হোয়াটসঅ্যাপের সঙ্গে একটি বার্তা পরিষেবা চালু করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সহজেই ব্যবহারযোগ্য এই বার্তা পরিষেবাটি ২০০ কোটি মানুষের কাছে পৌঁছানোর সম্ভাবনা রয়েছে। ফলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মানুষের কাছে প্রয়োজনীয় তথ্য সরাসরি পৌঁছাতে সক্ষম হবে। বার্তা সংস্থা ইউএনবি এ খবর জানিয়েছে।

সরকারের নীতিনির্ধারণী পর্যায় থেকে স্বাস্থ্যকর্মী, পরিবার এবং বন্ধুবান্ধবের কাছে এই বার্তা পরিষেবাটি করোনাভাইরাস সম্পর্কে সর্বশেষতম সংবাদ এবং তথ্য সরবরাহ করবে। যাতে করোনাভাইরাসের লক্ষণগুলো বিস্তারিতভাবে এবং কীভাবে মানুষ নিজেকে ও অন্যকে প্রাণঘাতী এ ভাইরাসের কবল থেকে সুরক্ষা দিতে পারে, সে সম্পর্কে বলে দেওয়া থাকবে।

বৈশ্বিক মহামারি ‍করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আজ শনিবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৫২৫ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট নেদারল্যান্ডসভিত্তিক বার্তা সংস্থা বিএনও নিউজের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের দুই লাখ ৭৮ হাজার ৮৬৫ জন। এঁদের মধ্যে বর্তমানে এক লাখ ৭৬ হাজার ২২৮ জন চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এ ছাড়া করোনাভাইরাস আক্রান্ত হওয়ার পর ৯১ হাজার ১১২ জন সুস্থ হয়ে উঠেছেন।

বাংলাদেশসহ বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে ডব্লিউএইচও।