বরফজমাট নদীতে ডুবছে গাড়ি, সেখানেও সেলফি!

Looks like you've blocked notifications!
ডুবন্ত গাড়ির ছাদে উঠে সেলফি তুলছেন এক নারী। ছবি : সংগৃহীত

কানাডায় বরফজমাট নদীর ওপরে গাড়ি চালাচ্ছিলেন এক নারী। একপর্যায়ে বরফের সঙ্গে সংঘর্ষে গাড়িটি ডুবে যাওয়ার উপক্রম হয়। কিন্তু, সে সময় গাড়ি থেকে বেরিয়ে নিরাপদ স্থানে না সরে ডুবন্ত গাড়িটির ছাদে উঠে পড়েন ওই নারী। এবং ডুবে যাওয়া মুহূর্তের সেলফি তুলতে থাকেন। পরে স্থানীয় লোকজন ওই নারীকে সেখান থেকে উদ্ধার করেন।

সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস জানিয়েছে, কানাডার রাজধানী অটোয়ার শহরতলি মানোটিকের রাইডু নদীতে গত রোববার  এ ঘটনা ঘটে। ওই ঘটনার ছবি ও ভিডিও টুইটারে ভাইরাল হয়ে যায়। ওই নারীর এমন উদ্ভট কাণ্ড আন্তর্জাতিক গণমাধ্যমের শিরোনামও হয়েছে।

নিউইয়র্ক টাইমসে খবরে বলা হয়েছে, হলুদ রঙের গাড়িটি হিমশীতল পানিতে দ্রুত তলিয়ে যাওয়ার সময়ও ওই নারী স্বাভাবিকভাবেই গাড়ির ছাদে দাঁড়িয়ে সেলফি তুলছিলেন। অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, স্থানীয় লোকজন ‘কায়াক’ (এক ধরনের ছোট নৌকা) দিয়ে ওই নারীকে উদ্ধার করছেন।

অত্যন্ত বিপজ্জনক পরিস্থিতিতে সেলফি তোলায় সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা ওই নারীর সমালোচনা করেছে। টুইটারে ছবি পোস্ট করে লিন্ডা ডগলাস নামের এক নারী লিখেছেন, ‘লোকজন যখন উদ্‌বিগ্ন হয়ে ওই নারীকে দ্রুত সাহায্য করতে ব্যস্ত হয়ে পড়েছিল,  তিনি তখন সেলফি তুলছিলেন।’

ওই নারীকে দ্রুত উদ্ধার করায় স্থানীয়দের প্রশংসা করেছে অটোয়া পুলিশ। এক টুইট বার্তায় পুলিশ বলেছে, ‘এ ঘটনায় কেউ আহত হয়নি। স্থানীয়রা কায়াক ব্যবহার করে ওই নারীকে যেভাবে রক্ষা করেছে, তা অসাধারণ।’

নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, ওই নারী বিপদ থেকে উদ্ধার হওয়ার পরে ঘটনাস্থলে প্যারামেডিক সদস্যেরা উপস্থিত হন। সে সময় ওই নারী প্রাথমিক চিকিৎসা নিতে অস্বীকৃতি জানান।

পুলিশ জানিয়েছে, ঝুঁকিপূর্ণভাবে মোটরযান চালানোয় ওই নারীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।