বাবরি মসজিদ ইস্যুতে এবার মুখ খুললেন মোদি

Looks like you've blocked notifications!

অযোধ্যার ঐতিহাসিক বাবরি মসজিদ মামলার রায় নিয়ে এবার মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মামলার রায় নিয়ে বিতর্কিত কোনো মন্তব্য না করতে মন্ত্রিসভার সদস্যদের নির্দেশ দিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, গতকাল বুধবার রাজধানী দিল্লিতে মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে বৈঠক করেন মোদী। সেখানেই তিনি এমন নির্দেশনা দিয়েছেন।

মন্ত্রিপরিষদের বৈঠকে নরেন্দ্র মোদি ভারতে এই মুহুর্তে মৈত্রী ও সম্প্রীতির পরিবেশ বজায় রাখার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। তিনি বলেন, অযোধ্যা মামলার রায় নিয়ে অপ্রয়োজনীয় মন্তব্য করা থেকে সবাইকে বিরত থাকতে হবে।

এ সময় বাবরি মসজিদ মামলার রায়টিকে বিজয় কিংবা পরাজয়ের দাঁড়িপাল্লায় বিবেচনা করা উচিত হবে না বলেও মন্তব্য করেন মোদি।

কেন্দ্র ক্ষমতাসীন বিজেপি তার কর্মীদের ও মুখপাত্রদের বাবরি মসজিদ ইস্যুতে উস্কানিমূলক বক্তব্য দেওয়া থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছে। শান্তি বজায় রাখার জন্য সংসদ সদস্যদের তাঁদের নির্বাচনী এলাকা পরিদর্শন করতেও বলেছে বিজেপি।

ক্ষমতাসীন বিজেপির আদর্শগত পরামর্শদাতা ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) কিছুদিন আগেই সংঘ কর্মীদের প্রতিও এমনই নির্দেশ জারি করেছে। সংঘের শীর্ষ নেতারা সম্প্রতি ‘প্রচারকদের’ বৈঠকে রাম মন্দিরের রায় যদি তাদের পক্ষেও যায় তবুও বিশেষ কোনো উদযাপন বা মিছিল না করার নির্দেশ দিয়েছে।

ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ আগামী ১৭ নভেম্বর অবসর নেওয়ার আগে সুপ্রিম কোর্ট অযোধ্যা ইস্যুতে রায় দেবে বলে ধারণা করা হচ্ছে।