বাম ও কংগ্রেসের সঙ্গে মিলে ‘ম্যাচ ফিক্সিং’ করছে তৃণমূল, দাবি মোদির

Looks like you've blocked notifications!

ভারতের পশ্চিমবঙ্গে বাম দল ও কংগ্রেসের সঙ্গে মিলে ‘ম্যাচ ফিক্সিং’ করছে তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গের হলদিয়ায় গতকাল রোববার এভাবেই তিন বিরোধী দলের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ভারতের আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংবাদমাধ্যম দ্য হিন্দুস্তান টাইমস এ খবর জানিয়েছে।

এদিন মোদি বলেন, দিল্লিতে বৈঠক করে তৃণমূল-বাম-কংগ্রেস।

মোদী বলেন, ‘বাংলায় (পশ্চিমবঙ্গে) আমাদের লড়াই তৃণমূলসহ তাদের গোপন বন্ধুদের বিরুদ্ধে। আপনারা খেলায় ম্যাচ ফিক্সিংয়ের কথা নিশ্চয়ই শুনেছেন। তৃণমূল কংগ্রেসও এখন বাম আর কংগ্রেসের সঙ্গে মিলে ম্যাচ ফিক্সিং করছে। দিল্লিতে বাম-কংগ্রেস ও তৃণমূল রুদ্ধদ্বার কক্ষে বৈঠক করে। একসঙ্গে পরিকল্পনা তৈরি করে।’

এ সময় কেরালা রাজ্যের উদাহরণ টেনে নরেন্দ্র মোদি দাবি করেন, “কেরালায় কংগ্রেস ও বাম দল পাঁচ বছর পর পর পালা করে ক্ষমতায় আসে। তারা একে অন্যকে বলে, ‘পাঁচ বছর তুমি লুটপাট করো, পাঁচ বছর আমরা করব।’ আমাদের এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। সবাইকে সাবধান করতে হবে।”

পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসতে বিজেপির অন্যতম মাথাব্যথা বাম–কংগ্রেস জোট। এই জোটের ফলের ওপর অনেকটাই নির্ভর করছে বিজেপির জয়–পরাজয়।

রাজনৈতিক মহলের একাংশের মতে, বাম–কংগ্রেস জোট হওয়ায় অনেকেই এই জোটকে ভোট দেবেন।

অন্য একটি মহলের মতে, পশ্চিমবঙ্গে রাজনৈতিক মেরুকরণ যে রূপ নিয়েছে তাতে তৃণমূলের মুসলিম ভোট বাম–কংগ্রেস কাটতে পারে। সে ক্ষেত্রে আখেরে লাভ হবে বিজেপিরই।