বিজেপির চূড়ান্ত প্রার্থী তালিকায় নেই মিঠুন চক্রবর্তী

Looks like you've blocked notifications!
ভারতের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী। ছবি : সংগৃহীত

ভারতের আসন্ন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপির চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। সেই তালিকায় নেই জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তীর নাম।

রাসবিহারি আসনে মিঠুনকে মনোনয়ন দেওয়ার কথা শোনা যাচ্ছিল। তবে সেখানে প্রার্থী করা হয়েছে অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহাকে। খবর এনডিটিভির।

গত ৭ মার্চ ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা দলে (বিজেপি) যোগ দেন বাঙালি সুপারস্টার মিঠুন চক্রবর্তী। সেদিন কলকাতায় ব্রিগেড মঞ্চে পদ্ম পতাকা হাতে তুলে নেন ‘ডিসকো ড্যান্সার’খ্যাত এ অভিনেতা।

এরপর কলকাতার মনীন্দ্র রোডের ঠিকানায় ভোটার হন মিঠুন। মূলত এরপর থেকে জল্পনা শুরু হয়, বিজেপির প্রার্থী তালিকায় তাঁর নাম থাকতে পারে। ধারণা করা হচ্ছিল-কাশীপুর-বেলগাছিয়া ও চৌরঙ্গী কেন্দ্রের পূর্বঘোষিত বিজেপি প্রার্থীরা বেঁকে বসায় এ দুটি কেন্দ্রের একটিতে ভোটে লড়তে দেখা যেতে পারে মিঠুনকে। যদিও সেই জল্পনা সত্যি হলো না।

গতকাল মঙ্গলবার বিজেপি ১৩টি আসনে প্রার্থী ঘোষণা করেছে। সেখানে মিঠুন চক্রবর্তীর নাম নেই। আলোচিত রাসবিহারি আসনে মনোনয়ন পেয়েছেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহা। গুরুত্বপূর্ণ সময়ে কাশ্মীরের দায়িত্ব সামলেছেন সাবেক এই সেনা কর্মকর্তা।