বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

Looks like you've blocked notifications!
নভেল করোনাভাইরাস শনাক্তের প্রতীকী ছবি।

বিশ্বে নভেল করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু বেড়েছে। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৯ লাখের বেশি। এ সময়ে প্রাণহানি হয়েছে সাত হাজার ৪৪৮ জনের। এর আগের দিন করোনায় শনাক্ত হয় ১৫ লাখ ৩১ হাজার ৯৪৩ জন, আর মৃত্যু হয় ছয় হাজার ৫৯৬ জনের।

আজ শুক্রবার সকাল পৌনে ১০টায় বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারস বলছে, বিশ্বে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৪৫ কোটি ৩৭ লাখ ৪৭ হাজার ৩২৩। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬০ লাখ ৫১ হাজার ৩৬৭ জনের। এ সময়ে সুস্থ হয়েছে ৩৮ কোটি ৭৬ লাখ ৬২ হাজার ৮৬২ জন।

শেষ ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৪০ হাজার ৪৩০ জন। এ সময়ে মারা গেছে সাত হাজার ৪৪৮ জন এবং সুস্থতা ফিরে পেয়েছে ১৫ লাখ ৭০ হাজার ৪৮৬ জন।

এদিন বেশি আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে শনাক্তের সংখ্যা ছিল দুই লাখ ৮২ হাজার ৯৭৬। পাশাপাশি জাপানে ৬২ হাজার ৮২৫, অস্ট্রেলিয়াতে ২৬ হাজার ৮৮৭ ও থাইল্যান্ডে ২৪ হাজার ৭৯২ জন শনাক্ত হয়েছে।

শেষ ২৪ ঘণ্টায় সব থেকে বেশি মৃত্যুর তালিকায় ছিল দক্ষিণ কোরিয়া। এর পরেই আছে জাপান, মেক্সিকো, থাইল্যান্ডের নাম।

২০১৯ সালে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। সেই থেকে আজ বুধবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৪৪ কোটি ৯৯ লাখ ১৪ হাজার ১১, মোট মৃত্যু ৬০ লাখ ৩৪ হাজার ৯৬৮। এ পর্যন্ত সুস্থ হয়েছে মোট ৩৮ কোটি ৩৮ লাখ ৭৪ হাজার ৬৮৭ জন।