বিশ্বে করোনায় সহস্রাধিক মৃত্যু

Looks like you've blocked notifications!
করোনাভাইরাসের নমুনা পরীক্ষার প্রতীকী ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় বিশ্বে আরও এক হাজার ২১০ জনের মৃত্যু হয়েছে। সে হিসাবে আগের দিনের তুলনায় মৃত্যুর কমেছে প্রায় ৭০০। একই সময়ে নতুন শনাক্ত হয়েছেন ছয় লাখ ২৭ হাজার ১৬৯ জন।

এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬০ কোটি তিন লাখ ৫৮ হাজার ৮১৫ জনে। এর মধ্যে মারা গেছে ৬৪ লাখ ৭০ হাজার ৯২৬ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস আজ রোববার সকাল সোয়া ৯টায় এসব তথ্য জানায়।

ওয়ার্ল্ডোমিটার বলছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে জাপানে। অন্যদিকে, দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

গত ২৪ ঘণ্টায় জাপানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন দুই লাখ ৫৫ হাজার ৮১০ জন এবং মারা গেছেন ২৮৩ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৬৬ লাখ ৭৮ হাজার ৮৬৩ জন আক্রান্ত হয়েছেন এবং ৩৬ হাজার ৫১৭ জন মারা গেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।