বিহারে নুডলস কারখানায় বিস্ফোরণে নিহত সাত

Looks like you've blocked notifications!
ভারতের বিহার রাজ্যের মুজাফফরপুরে একটি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত সাতজন নিহত ও অনেকে আহত হয়েছেন। ছবি : সংগৃহীত

ভারতের বিহার রাজ্যের মুজাফফরপুরে একটি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত সাতজন নিহত ও অনেকে আহত হয়েছেন।

রোববার সকালে মুজাফফরপুরের শিল্পাঞ্চলে মোদি কুরকুরে ও নুডলস কারখানায় একটি বয়লারে এ বিস্ফোরণ ঘটেছে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ঘটনাস্থলে স্থানীয় সাংসদ জেসা শাসকসহ একাধিক শীর্ষ কর্মকর্তা উপস্থিত হয়েছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

স্থানীয়রা বলছেন, বয়লার বিস্ফোরণ এতটাই শক্তিশালী ছিল যে, এর আওয়াজ পাঁচ কিলোমিটার পর্যন্ত শোনা গেছে। বিস্ফোরণে পাশের চিড়া ও আটার কারখানাও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এখনো দুর্ঘটনায় নিহতদের পরিচয় জানা যায়নি। দুর্ঘটনার সময় কারখানায় কতজন কাজ করছিলেন তা এখনো স্পষ্টভাবে জানা যায়নি।

এদিকে ট্রাক্টর দিয়ে কারখানার গেট বন্ধ করে দেওয়া হয়েছে। প্রতিবেশীরা জানান, বয়লার বিস্ফোরণে বিকট শব্দ হয়। এর জেরে এলাকার বাড়িগুলোর জানালা এবং দরজা পর্যন্ত কেঁপে ওঠে। 

কারখানার কর্মচারীদের স্বজনরা তাদের প্রিয়জনকে খুঁজতে কারখানার কাছে পৌঁছে গেছেন। একই সঙ্গে প্রশাসনের কর্মকর্তারা লোকজনকে ভিতরে যেতে বাধা দিচ্ছেন। এই আবহে সেখানে পরিস্থিতি খুব গুরুতর হয়েছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার দুর্ঘটনার নিহতদের প্রত্যেকের পরিবারকে চার লাখ রুপি করে দেওয়ার ঘোষণা করেছেন।