বৈরুত বিস্ফোরণ : ৩০ ঘণ্টা পর একজনকে জীবিত উদ্ধার!

Looks like you've blocked notifications!
৩০ ঘণ্টা পর জীবিত উদ্ধার হওয়া আমিন আল-জাহিদ। ছবি : সংগৃহীত

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিখোঁজ এক বন্দরকর্মীকে ৩০ ঘণ্টা পর জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধারের সময় তাঁর পুরো শরীর রক্তমাখা ছিল। 

উদ্ধার হওয়া ওই ব্যক্তির নাম আমিন আল-জাহিদ। বৈরুত বন্দরের ওই কর্মীর ছবি তাঁর স্বজনদের উদ্দেশ করে ইনস্টাগ্রামের একটি পেজে শেয়ার দেওয়ার পর পরিচয় নিশ্চিত হওয়া যায়। ভয়াবহ ওই বিস্ফোরণে নিখোঁজ হন আল-জাহিদ। উদ্ধারকর্মীরা ভূ-মধ্যসাগরে ৩০ ঘণ্টা পর তাঁকে খুঁজে পান।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এ-সংক্রান্ত এক ছবিতে দেখা যায়, জাহাজের ডেকে উদ্ধারকর্মীরা এক ব্যক্তিকে ঘিরে রেখেছেন, যাঁর শরীর রক্তমাখা। তবে তিনি জীবিত।

দুবাইভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-অ্যারাবিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, উদ্ধার করার পর ওই ব্যক্তিকে লেবাননের রাফিক ইউনিভার্সিটি হাসপাতালে নেওয়া হয়েছে। তবে আল-জাহিদের পরিবারের সদস্যরা লেবাননের একটি টেলিভিশনকে বলেছেন, হাসপাতালে গেলেও আল-জাহিদকে খুঁজে পাননি তাঁরা। বর্তমানে তাঁর অবস্থা কী, তা জানতে না পারায় উদ্বিগ্ন রয়েছেন।

গত মঙ্গলবার বিস্ফোরণের পর নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে ইনস্টাগ্রামে একটি পেজ চালু করা হয়। যার মাধ্যমে নিখোঁজ হওয়া আমিন আল-জাহিদের পরিচয় মিলেছে।

শক্তিশালী ওই বিস্ফোরণে শেষ খবর পর্যন্ত ১৫৭ জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন পাঁচ হাজারের বেশি মানুষ।