ব্রিটিশ রাজপরিবার ছেড়ে এবার চাকরি নিলেন প্রিন্স হ্যারি

Looks like you've blocked notifications!
ডিউক অব সাসেক্স হ্যারি। ছবি : সংগৃহীত

ব্রিটিশ রাজপরিবার ছেড়ে গত বছরের মার্চ থেকে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন ডিউক অব সাসেক্স হ্যারি। এবার তিনি সেখানে নতুন চাকরিতে যোগ দিলেন।

যুক্তরাষ্ট্রের কোচিং অ্যান্ড মেন্টাল হেলথ ফার্ম ‘বেটারআপ’-এর চিফ ইমপ্যাক্ট অফিসার হিসেবে প্রিন্স হ্যারি চাকরি শুরু করেছেন। হ্যারি নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন। খবর সিএনএনের।

চলতি মাসের শুরুতে হ্যারি ও তাঁর স্ত্রী মেগান ব্রিটিশ রাজপরিবার নিয়ে মার্কিন টেলিভিশনে বিস্ফোরক সাক্ষাৎকার দিয়েছিলেন। এর রেশ কাটতে না কাটতেই ডিউক অব সাসেক্সের নতুন এই চাকরির খবর এলো।

এদিকে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সান ফ্যান্সিস্কোতে প্রতিষ্ঠানটির প্রধান অফিসে বসবেন প্রিন্স হ্যারি। তবে তিনি সেখানে কতটা সময় দেবেন, কী পরিমাণ পারিশ্রমিক পাবেন এবং তাঁর কাজ কী হবে, তা বিস্তারিত জানা যায়নি।

এক বিবৃতিতে হ্যারি বলেছেন, তাঁর নতুন কাজটি হলো মানসিক স্বাস্থ্যঝুঁকিতে থাকা ব্যক্তিদের জন্য একটি সহানুভূতিশীল সম্প্রদায় তৈরি করা, যেখানে তাদের সঙ্গে সৎ ও সহনীয় পরিবেশে কথোপকথনের সুযোগ থাকবে।

‘বেটারআপ’ প্রিন্স হ্যারিকে তাদের প্রতিষ্ঠানে যে পদে বসাতে যাচ্ছে, সেই পোস্ট করপোরেট দুনিয়ার প্রতিষ্ঠানগুলোতে খুবই কম দেখা যায়। অ্যামনেস্টি ইন্টারন্যাশনালে এমন পদ রয়েছে।

প্রসঙ্গত, ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় মোবাইলভিত্তিক পেশাদার কোচিং, কাউন্সেলিং এবং পরামর্শদাতা প্রতিষ্ঠান ‘বেটারআপ’। ৬৬টি দেশে ৪৯টি ভাষায় তাদের কার্যক্রম চলছে।