ভারতে একদিনে রেকর্ড ২২৭৭১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪৪২

Looks like you've blocked notifications!

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। প্রতিদিনই রেকর্ড ভাঙছে করোনার বিস্তার। গতকাল শুক্রবার দেশটিতে আবারও করোনা সংক্রমণের নতুন রেকর্ড তৈরি হলো। দেশটিতে রেকর্ড ভেঙে একদিনেই ২২ হাজার ৭৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া মৃত্যু হয়েছে আরো ৪৪২ জনের। এ নিয়ে ভারতে মোট ছয় লাখ ৫০ হাজার ৪৩১ জনের করোনা শনাক্ত করা হলো। এ ছাড়া মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৬৬৯ জনে। এরই মধ্যে দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছে তিন লাখ ৯৪ হাজার মানুষ।

ভারতে করোনা সংক্রমণে এখনো শীর্ষে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। মহারাষ্ট্রে এখন পর্যন্ত মোট এক লাখ ৯২ হাজার মানুষের মধ্যে করোনা শনাক্ত করা হয়েছে। সেখানে করোনায় মৃত্যু হয়েছে আট হাজার ৩৭৬ জনের। মহারাষ্ট্রের পরই করোনা সংক্রমণের নিরিখে রয়েছে তামিলনাড়ু রাজ্যের অবস্থান। এখন পর্যন্ত তামিলনাড়ুতে মোট এক লাখ দুই হাজার ৭২১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে এক হাজার ৩৮৫ জনের। রাজ্যটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৫৮ হাজার মানুষ।

এদিকে করোনা প্রতিরোধে ভারত বায়োটেকের ‘কোভ্যাকসিন’ এরই মধ্যে মানবদেহে ট্রায়ালের অনুমতি পেয়েছে। চলতি মাসেই মানবদেহে ‘কোভ্যাকসিন’ টিকার ট্রায়াল শুরু হচ্ছে। মোট দুই দফায় চলবে এই পরীক্ষা। যার অনুমতি দিয়েছে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে করোনা সংক্রমণ বাড়লেও সুস্থতার হারও বাড়তে শুরু করেছে।  দেশটিতে ৬০ দশমিক ৮০ শতাংশ মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে। ভারতের প্রায় সব রাজ্যেই সুস্থতার হার বাড়ছে।