ভারতে একদিনে সর্বোচ্চ করোনায় আক্রান্ত ২৭৫৬৮, মৃত্যু ৪৭৫ জন

Looks like you've blocked notifications!

ভারতে প্রায় প্রতিদিনই রেকর্ড হারে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছে ২৭ হাজার ৫৬৮ জন। আর মৃত্যু হয়েছে ৪৭৫ জনের। যা ভারতে একদিনের আক্রান্তের এবং মৃত্যুর নিরিখে রেকর্ড। এ নিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল সাত লাখ ৯৪ হাজার ৮৬৪ জনে। মোট মৃতের সংখ্যা ২১ হাজার ৬০৪ জন। আর চিকিৎসাধীন দুই লাখ ৭৬ হাজারের বেশি। 

এখন পর্যন্ত ভারতে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার লাখ ৯৫ হাজার ৯৬০ জন। বর্তমানে করোনা আক্রান্তের নিরিখে বিশ্বে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই তৃতীয় ভারত।

দেশটিতে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছে মহারাষ্ট্র রাজ্যে। মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্ত দুই লাখ ৩০ হাজার ৫৯৯ জন। সেখানে মৃত্যু হয়েছে ৯ হাজার ৬৬৭ জনের।  তার পরেই রয়েছে তামিলনাড়ু ও দিল্লি। তামিলনাড়ুতে মোট করোনা আক্রান্ত এক লাখ ২৬ হাজার ৫৮১ জন। দিল্লিতে করোনায় মৃত্যু ঘটেছে তিন হাজার ২৫৮ জনের। 

পাশাপাশি করোনা সংক্রমণ বাড়ছে ভারতের গুজরাট, উত্তরপ্রদেশ, রাজস্থান, হরিয়ানা ও পশ্চিমবঙ্গ রাজ্যে। ভারতে এখন প্রতিদিন করোনা আক্রান্তের গড় বেড়ে দাঁড়িয়েছে প্রায় ২৫ হাজারে।

এদিকে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ভারতে এক কোটি ১০ লাখ ২৪ হাজার ৪৯১ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফে জানানো হয়েছে, করোনায় মৃতদের মধ্যে ৮৫ শতাংশের বয়সই ৪৫ বছরের বেশি। ৫৩ শতাংশ মৃতের বয়স ৬০ বছরের বেশি। ভারতে ৬০ বছরের বেশি মানুষের সংখ্যা দেশটির মোট জনসংখ্যার ১০ শতাংশ।