ভারতে করোনাভাইরাসে আক্রান্ত ১০২

Looks like you've blocked notifications!

ভারতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে রোববার ১০২ জন হয়েছে। গতকাল শনিবারই ভারতের কেন্দ্রীয় সরকার এই রোগকে বিপর্যয় হিসেবে ঘোষণা করেছে। করোনার প্রভাবে দেশটির মহারাষ্ট্র রাজ্যে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আজ রোববার পর্যন্ত সেখানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩১ জন।

এরপরই রয়েছে কেরালা রাজ্য। সেখানে আক্রান্তের সংখ্যা এ পর্যন্ত ১৯ জন। সুস্থ হয়ে উঠেছেন সর্বপ্রথম আক্রান্ত তিনজন। এরপর  তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে হরিয়ানা ও উত্তর প্রদেশ। সেখানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৪ ও ১২ জন।

হরিয়ানার আক্রান্ত ১২ জনই বিদেশি। উত্তর প্রদেশে ছয়জন ভারতীয় ও একজন বিদেশি আক্রান্ত। যাঁদের মধ্যে পাঁচজন সুস্থ হয়েছেন। কর্ণাটকে আক্রান্ত ছয়জনের মধ্যে একজন মারা গেছেন। দিল্লিতে আক্রান্ত পাঁচজনের মধ্যে একজন মারা গেছেন এবং একজন সুস্থ হয়েছেন। দিল্লিতে আক্রান্তদের সবাই ভারতীয়।

এ ছাড়া রাজস্থান ও জম্মু-কাশ্মীরের লাদাখে তিনজন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজস্থানে আক্রান্তদের মধ্যে দুজন বিদেশি। জম্মু-কাশ্মীর ও তেলঙ্গানায় দুজন করে আক্রান্তদের মধ্যে তেলঙ্গানায় একজন সুস্থ হয়েছেন। পাঞ্জাব, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশে একজন করে আক্রান্ত। আক্রান্তদের সবাই ভারতীয়।

এদিকে করোনা সংক্রমণ রুখতে ভারতের প্রায় সর্বত্র শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসনগুলো। মহারাষ্ট্র, দিল্লি, পশ্চিমবঙ্গ, কর্ণাটক, উত্তর প্রদেশ, তেলেঙ্গানাসহ বিভিন্ন জায়গায় সরকারি, বেসরকারি, সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।