ভারতে কোভিড-১৯ রোগী ১ লাখ ৪৫ হাজার, করোনায় মৃত ৪১৬৭

Looks like you've blocked notifications!

ভারতে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ছয় হাজার ৫৩৫ জনের। আর একদিনে মৃত্যু হয়েছে ১৪৬ জনের। সব মিলিয়ে আজ মঙ্গলবার সকালে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এক লাখ ৪৫ হাজার ৩৮০ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে চার হাজার ১৬৭ জনের।

ভারতে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৮০ হাজার ৭২২। দেশটির মহারাষ্ট্র, তামিলনাড়ু রাজ্যে এবং রাজধানী দিল্লিতে দ্রুত ছড়াচ্ছে করোনা। গত দুই দিনে সারা ভারতে করোনা আক্রান্তের ১১ শতাংশ এ তিন রাজ্যের। মহারাষ্ট্র এবং তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে ১২ দিনে, অন্যদিকে রাজধানী দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে ১৪ দিনে। গত ১৫ দিনে গোটা ভারতে করোনা আক্রান্ত হয়েছে ৭০ হাজার মানুষ। এর আগে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৬৮ হাজারে পৌঁছাতে সময় লেগেছিল ১০০ দিন।

তবে ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শতাংশের হিসাবে সবচেয়ে বেশি বিহার রাজ্যে। বিহারে করোনা আক্রান্তের সংখ্যা ১০ দশমিক ৬৭ শতাংশ। যা গোটা দেশের মধ্যে সবচেয়ে বেশি। অন্যদিকে, ভারতের উত্তরপ্রদেশ এবং গুজরাট রাজ্যে শতাংশের হারে কমেছে করোনাভাইরাসে আক্রান্তের হার। এই দুই রাজ্যে করোনা আক্রান্ত দ্বিগুণ হতে ১৮ দিন সময় লেগেছে।

ভারতে এ পর্যন্ত করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ৬০ হাজার ৪৯১ জন। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় দাবি করেছে, ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর হার প্রায় ৩ শতাংশ।