মধ্যপ্রাচ্যের শান্তি পরিকল্পনা মঙ্গলবারের মধ্যে প্রকাশ করবেন ট্রাম্প

Looks like you've blocked notifications!

আগামী মঙ্গলবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ওয়াশিংটন সফরের আগে দীর্ঘ প্রতীক্ষিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বৃহস্পতিবার এয়ার ফোর্স ওয়ান নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ট্রাম্প বলেন, ‘সম্ভবত নেতানিয়াহুর সঙ্গে বৈঠকের কিছু আগে বা পরে আমরা এই পরিকল্পনা প্রকাশ করব।’

ট্রাম্প আরো বলেন, ফিলিস্তিনিরা প্রথমে এই পরিকল্পনার বিরুদ্ধে নেতিবাচক প্রতিক্রিয়া দেখাতে পারে, কিন্তু ‘এটি তাদের জন্য আসলেই অত্যন্ত ইতিবাচক’।

এর আগে হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়, ‘নেতানিয়াহুর এই সফর আমাদের আঞ্চলিক ও জাতীয় সুরক্ষা নিয়ে আলোচনা করার একটি সুযোগ।’

হোয়াইট হাউসের সূত্রমতে, ইসরায়েলের রাজনৈতিক জোট ব্লু অ্যান্ড হোয়াইট ও নেতানিয়াহুর নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বেনজামিন গান্তজ ওয়াশিংটন সফরের জন্য ট্রাম্পের আমন্ত্রণ গ্রহণ করেছেন।

মার্কিন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, দীর্ঘ প্রতীক্ষিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনাটি ট্রাম্প ও নেতানিয়াহুর পক্ষে একটি রাজনৈতিক হাতিয়ার হতে পারে কারণ এই দুই নেতাই বর্তমানে নিজ নিজ দেশে রাজনৈতিক চাপের মুখে রয়েছেন।