মাঝ আকাশে হার্ট অ্যাটাকে পাইলটের মৃত্যু

Looks like you've blocked notifications!

রাশিয়ান এস ইউ-১৫৪৬ মডেলের বিমানটি তখন মাঝ আকাশে। হঠাৎ করেই বিমানটির পাইলট অসুস্থ বোধ করেন। মুহূর্তের মধ্যেই বিমানে থাকা সহকারী পাইলট বুঝতে পারলেন ৪৯ বছর বয়সী এই পাইলট হার্ট অ্যাটাক করেছেন।

আর তাই সহকারী পাইলট বিমানটিকে তাৎক্ষণিক জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। যদিও ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। অসুস্থ পাইলটের অবস্থা ক্রমশ শোচনীয় হয়ে তিনি মৃত্যু বরণ করেন। গত রোববার সকালে অভ্যন্তরীণ ওই ফ্লাইটটি পরিচালনার সময় মর্মান্তিক এ ঘটনা ঘটে।

ফ্লাইটটি মস্কো থেকে আনাপা শহরে যাচ্ছিল। পরে এয়ারবাস-৩২০ বিমানটি প্লাটোভ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে জরুরি অবতরণ করান সহকারী পাইলট।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ এক প্রতিবেদনে জানায়, অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার সময় এরোফ্লোটের একটি বিমানের পাইলট হার্ট অ্যাটাকে মারা গেছেন। ওই পাইলটের হার্ট অ্যাটাক হওয়ার পর সহকারী পাইলট জরুরি চিকিৎসার জন্য কাছের বিমানবন্দরে বিমানটি জরুরি অবতরণের অনুমতি চান। অনুমতি মেলার পর বিমানটি অবতরণের সময়ই ওই পাইলট মারা যান।

যদিও রুশ এয়ারলাইন্স এরোফ্লোটের একজন মুখপাত্র বলেন, ‘অত্যাধুনিক এই বিমানটি রাশিয়ার রোসতভ বিমানবন্দরের কাছাকাছি আসার পর পাইলট অসুস্থ বোধ করেন। দ্রুত অবতরণের পর অ্যাম্বুলেন্সে তোলা হলে তিনি প্রাণ হারান।’

পাইলটের এই মৃত্যুতে এয়ারলাইনস এরোফ্লোটের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।