মাথায় ‘বুলেটপ্রুফ বালতি’ পরে আদালতে ইমরান খান, ভিডিও ভাইরাল

Looks like you've blocked notifications!
ইমরান খানের দল পিটিআইয়ের অফিসিয়াল টুইটার পেজ থেকে নেওয়া

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান কড়া নিরাপত্তার মধ্যে গত মঙ্গলবার (৪ এপ্রিল) লাহোরের একটি সন্ত্রাসবিরোধী আদালতে পৌঁছেন। তবে, এ সময় তার মাথায় কালো রঙয়ের বালতির মতো একটি বুলেটপ্রুফ হেলমেট দেখা গেছে, যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে হয়েছে ব্যাপক আলোচনা-সমালোচনা।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, ইমরান খান লাহোর আদালতের দিকে হেঁটে যাচ্ছেন। তখন তার নিরাপত্তারক্ষীরা কালো রঙয়ের বুলেট-প্রতিরোধী ঢাল দিয়ে ঘিরে রেখেছেন। এছাড়া দুজনকে ইমরান খানের হাত ধরে তাকে আদালতের দিকে নিয়ে যেতে দেখা যায়। কারণ ইমরান খানের মাথা কালো বালতির মতো বুলেট প্রতিরোধী হেলমেট দিয়ে ঢেকে রাখা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই হেলমেটটিকে ‘বুলেটপ্রুফ বালতি’ বলে ব্যঙ্গ করেছেন এবং এই ধরনের নিরাপত্তাব্যবস্থার কার্যকারিতা নিয়েও প্রশ্ন তুলেছেন। একজন সামাজিক মাধ্যম ব্যবহারকারী লেখেন, ‘এটি আমার দেখা সবচেয়ে অথর্ব নিরাপত্তা ব্যবস্থা।’ অন্য একজন লেখেন, ‘এটি সত্যি হতে পারে না।’

এদিকে, আদালতে হাজির হওয়ার পর তিনটি মামলায় ইমরান খানের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন লাহোরের সন্ত্রাসবিরোধী আদালত। তার জামিনের মেয়াদ শেষে হবে আগামী ১৩ এপ্রিল।

উল্লেখ্য, ২০২২ সালের নভেম্বরে পাঞ্জাবের ওয়াজিরাবাদে একটি সমাবেশে বক্তব্য দেওয়ার সময় ইমরান খানকে হত্যাচেষ্টা চালানো হয়েছিল। একজন বন্দুকধারী তাকে লক্ষ্য করে গুলি চালায়। এতে তিনি পায়ে গুলিবিদ্ধ হন। এরপর দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছিল পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীকে।