মালালার পাশে পাকিস্তানি ক্রিকেটার, ইসরায়েলি মন্ত্রীর ছেলে বলে ছবি ভাইরাল

Looks like you've blocked notifications!

পাকিস্তানি ক্রিকেটার ফয়সাল ইকবালের সঙ্গে অনলাইনে প্রকাশ পাওয়া নোবেল পুরস্কার বিজয়ী মালালা ইউসুফজাইয়ের একটি ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

টুইটারে ‘এক্সপ্রেস নিউজ ওয়ান’ নামে একটি অ্যাকাউন্টে উর্দুতে লেখা পোস্টে বলা হয়েছে, ‘ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রীর ছেলের সঙ্গে ভালো সময় কাটাচ্ছেন মালালা ইউসুফজাই, যে কিনা ভবিষ্যতে পাকিস্তানের নেতৃত্ব দেবে।’

ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গত ১৯ জুলাই প্রকাশ করা হয়। যা এরই মধ্যে ২০ হাজারের বেশিবার শেয়ার করা হয়েছে বলে ক্রিকেট নেক্সট-এর প্রতিবেদনে জানানো হয়।

পাকিস্তান দলের সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদের ভাগ্নে ক্রিকেটার ফয়সাল ইকবাল তাঁর ইউটিউব চ্যানেলে এ নিয়ে একটি ভিডিও ব্লগ দিয়ে পুরো বিষয়টি পরিষ্কার করেন।

ভিডিওতে ইকবাল বলেন, ‘আপনি আপনার সমস্ত পছন্দ, অপছন্দ, হিংসা ও বিদ্বেষকে আলাদা রাখতে পারেন। তবে কাউকে ইহুদি, অমুসলিম বা অ-পাকিস্তানি বলতে পারেন না।’

এর আগে ২০১৮ সালের ১৯ ডিসেম্বর ইকবাল তাঁর অফিশিয়াল ভেরিফায়েড ফেসবুক পেজে ছবিটি প্রকাশ করেছিলেন। পরে তাঁর অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে এ ছবিটি দিয়ে গত ১২ জুলাই মালালা ইউসুফজাইয়ের জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়ে একটি পোস্ট দেন।