মালয়েশিয়ায় করোনায় আরো ৪ জনের মৃত্যু, মোট আক্রান্ত ১৭৯৬

Looks like you've blocked notifications!

মালয়েশিয়ায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে এবং দেশটির অভিবাসী ও স্থানীয় নাগরিকদের সুরক্ষা দিতে এরই মধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে দেশটির সরকার।

স্থানীয় সময় আজ বুধবার (২৫ মার্চ) দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন টেলিভিশনে এক বিশেষ সাক্ষাৎকারে বলেন, বর্তমানে চলমান লকডাউনের আওতাভুক্ত মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের (এমসিও) সময়সীমা বাড়িয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত রাখার ঘোষণা দেওয়া হলো।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৭২ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৯৬ জনে। চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ১৯৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৯ জন।

দ্রুত ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে প্রতিরোধের জন্য সরকার সবাইকে গৃহে অবস্থান করতে বলেছে। একসঙ্গে চলাফেরা করা, কর্মস্থলে যাওয়া সব বন্ধ করে দিয়েছে।

চলমান লকডাউনের আওতাভুক্ত এমসিও নির্দেশনা অমান্য করবে তাদের এক হাজার মালয়েশিয়ান রিঙ্গিত জরিমানা অন্যথায় ছয় মাসের জেল অথবা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারে।

এদিকে এ ভাইরাসে মালযেশিয়ায় এখন পর্যন্ত কোনো বাংলাদেশি নাগরিক আক্রান্ত হওয়ার খবর পাওয়া না গেলেও, তাঁরা রয়েছেন চরম আতঙ্কে। এ ছাড়া মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কভাবে স্বাভাবিক জীবনযাপন করতে পরামর্শ দেয় বাংলাদেশ দূতাবাস। একই সঙ্গে সবাইকে ঘরে থাকারও আহ্বান জানানো হয়েছে।