মালয়েশিয়ায় ৪০ হাজার করোনায় আক্রান্তের আশঙ্কা : আইজিপি

Looks like you've blocked notifications!

মালয়েশিয়ায় ৪০ হাজার মানুষের করোনাভাইরাসে আক্রান্তের আশঙ্কা রয়েছে বলে তথ্য প্রকাশ করেছে দেশটির পুলিশ। মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক আবদুল হামিদ বদর জানিয়েছেন, প্রায় ৪০ হাজার মানুষ  করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হতে পারে, যাদের বেশির ভাগ তাবলিগ জামাতের সঙ্গে জড়িত। আবদুল হামিদ বদর গত শনিবার (৪ এপ্রিল) মালয়েশিয়ার সরকারি সংবাদ সংস্থা বারনামার সঙ্গে আলাপকালে এ তথ্য প্রকাশ করেন।

মালয়েশিয়ার রাজধানীর বুকিত আমান সিআইডিপ্রধান হুজির মোহাম্মদের নেতৃত্বে ফৌজদারি তদন্ত বিভাগের (সিআইডি) একটি টাস্ক ফোর্সের মাধ্যমে আক্রান্তের তথ্য বিশ্লেষণ করেছেন বলে জানান পুলিশের মহাপরিদর্শক আবদুল হামিদ বদর। মালয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের আশঙ্কা সবচেয়ে বেশি বলে চিহ্নিত করছে দেশটির পুলিশ।

পুলিশের মহাপরিদর্শক আবদুল হামিদ বদর বলেন, স্বাস্থ্য মন্ত্রলায়ের দেওয়া তথ্য থেকে, পুলিশ নির্দিষ্ট ব্যক্তি ও গোষ্ঠীকে চিহ্নিত করেছে, যেখানে কোভিড-১৯-এ আক্রান্তের ঝুঁকি অনেক বেশি। সম্প্রতি শ্রী পেটালিংয়ের একটি মসজিদে যোগ দেওয়া প্রায় ১১ হাজার তাবলিগ সদস্যকে শনাক্ত করে এ তথ্য বিশ্লেষণ করছে পুলিশ। শ্রী পেটালিংয়ে তাবলিগ জামাতে সমবেত প্রায় ১১ হাজার ব্যক্তির মধ্যে ৯৫ ভাগের কোভিড-১৯-এ আক্রান্তের আশঙ্কা রয়েছে।

পুলিশের মহাপরিদর্শক আবদুল হামিদ বদর আরো বলেন, প্রাথমিক তথ্যের ভিত্তিতে  প্রায় ১১ হাজার তাবলিগ জামাত সদস্যের সম্পূর্ণ ঠিকানা, যেমন তাঁদের বাড়ির ঠিকানা, টেলিফোন নম্বর এবং পরিচয়পত্রের নম্বরসহ সংশ্লিষ্ট তথ্য শনাক্ত করা হয়েছে।

মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক আরো জানান, তাবলিগের অনেক সদস্যকে শনাক্ত করা হয়েছে এবং সাধারণ জনগণ যেন তাঁদের বিরুদ্ধে সমালোচনা বা বৈষম্যমূলক আচরণ না করে, তার জন্য আহ্বান জানান।