মুম্বাইয়ে বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিহত ৭

Looks like you've blocked notifications!
ভারতের মুম্বাইয়ে শনিবার একটি বহুতল ভবনে আগুন লাগে। ছবি : সংগৃহীত

ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ে আজ শনিবার সকালে একটি বহুতলে ভবনে ভয়াবহ আগুনে মৃত্যু হয়েছে সাত জনের। জানা গেছে, আজ সকালে মুম্বাইয়ের ভাটিয়া হাসপাতালের কাছে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ড ঘটে। এতে এখন পর্যন্ত সাত জন নিহত এবং ১৪ জনের মতো আহত হওয়ার খবর জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে মুম্বাইয়ে তারদেও এলাকার নানা চকের কমলা বিল্ডিংয়ের ১৮ তলায় আগুন লাগে।

আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করে। আহতদের ভাটিয়া হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, আহত অবস্থায় হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি আছে অন্তত ১৪ জন। ফলে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। আগুন লেগে যাওয়ার পরপরই আবাসনের বাসিন্দাদের উদ্ধার করা হয় তৎপরতার সঙ্গে। তবু, অনেকেই আটকা পড়েন ভবনে।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, আগুন এতটাই বেশি ছিল যে, বাড়তে পারে হতাহতের সংখ্যা।

মুম্বাইয়ের মেয়র কিশোরী পেদনেকর জানিয়েছেন, যারা হাসপাতালে ভর্তি রয়েছে, তাদের মধ্যে ছয় জনের বয়স বেশি। তাঁদের অক্সিজেন সাপোর্টে রাখতে হয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানানো হয়েছে, আগুন আপাতত নিয়ন্ত্রণে এসেছে। তবে ধোঁয়ার কারণে সমস্যা বাড়ছে। শ্বাসকষ্টে মুখে পড়েছে আবাসনের বাসিন্দারা। এ ধোঁয়া কাটাতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। তেরোটি ইউনিট ছাড়াও ১২টি অতিরিক্ত পানির ট্যাংকির সাহায্য নেওয়া হয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হয়েছে, এটি একটি লেভেল থ্রি বা তৃতীয় স্তরের বিধ্বংসী আগুন। স্বাভাবিক কারণেই আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। বৃহন্মুম্বাই প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, আগুনের দাপট এতটাই বেশি ছিল যে, বাড়তে পারে হতাহতের সংখ্যা।