যুক্তরাজ্যের স্বাস্থ্যসেবা খাতের উজ্জ্বল মুখ বাংলাদেশি বংশোদ্ভূত চিকিৎসক

Looks like you've blocked notifications!

যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইচএস) ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সম্মানিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক ডা. ফারজানা হোসেইন। গত বছর বর্ষসেরা চিকিৎসকের তকমা পাওয়া ডা. ফারজানা হোসেইনের ছবিসংবলিত বিলবোর্ড শোভা পেয়েছে লন্ডনের সড়কে। যুক্তরাজ্যে মহামারি করোনায় সামনের সারিতে থেকে সেবা দিয়ে এ খাতের অন্যতম প্রতীক হিসেবে চিহ্নিত হয়েছেন ডা. ফারজানা হোসেইন। দেশটি তাঁকে এই বিরল সম্মানে ভূষিত করেছে।

ঢাকায় যুক্তরাজ্যের হাইকমিশনের ভেরিফায়েড ফেসবুক পেজে এ নিয়ে একটি পোস্ট দেওয়া হয়েছে। সেখানে ডা. ফারজানাকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়।

যুক্তরাজ্যের লন্ডনে পিকাডিলি সার্কাসের সামনে ডা. ফারজানাকে নিয়ে বিলবোর্ড টাঙানো হয়েছে। তাতে দেখা যাচ্ছে, বিলবোর্ডটির সামনেই দাঁড়িয়ে রয়েছেন ফারজানা হোসেইন। ডা. ফারজানা হোসেইন এবং তাঁর টিম করোনা মহামারিকালে যুক্তরাজ্যের রোগীদের চিকিৎসা বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ডা. ফারজানা হোসেইন ১৮ বছর ধরে পূর্ব লন্ডনে চিকিৎসা পেশায় নিয়োজিত।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে একটি হচ্ছে যুক্তরাজ্য। এখন পর্যন্ত দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে মোট আক্রান্ত হয়েছে দুই লাখ ৮৪ হাজার ৯০০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৪ হাজার ১৯৮ জনের।