যুবককে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিল শিম্পাঞ্জি

Looks like you've blocked notifications!

জলাশয়ে কোমর পর্যন্ত ডুবিয়ে দাঁড়িয়ে আছেন এক যুবক। আর তাঁকে সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছে একটি শিম্পাঞ্জি। এমনই অভাবনীয় একটি ছবি দেখে মুগ্ধ হলেন নেটিজেনরা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, ছবিটি দক্ষিণ এশিয়ার বোর্নিওর অভয়ারণ্য থেকে তোলা হয়েছে।

সেখানে সংরক্ষণবাদীরা বাঁদর শ্রেণিকে সাপের হাত থেকে বাঁচানোর জন্য কাজ করছেন। তখনই এক সংরক্ষণবাদী নদীতে সাপের সন্ধানে নামলে তাঁর কোমর পর্যন্ত কাদাজলে ডুবে যায়। আর সেটি দেখে তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয় একটি শিম্পাঞ্জি।

প্রতিবেদনে বলা হয়, ছবিটি তুলেছেন অনিল প্রভাকর নামের ব্যক্তি। তিনি তাঁর বন্ধুদের সঙ্গে ওই অভয়ারণ্যে বেড়াতে গিয়ে ওই দৃশ্যের সাক্ষী হন।

পরে প্রভাকর জানতে পারেন, পানিতে থাকা ওই ব্যক্তি ‘বোর্নিও সার্ভাইভাল ফাউন্ডেশনে’ কাজ করেন। ওই সংস্থা বিপন্ন প্রাণীদের প্রাণ বাঁচাতে কাজ করে। সংস্থার তরফ থেকেই ওই ছবি ফেসবুকে শেয়ার করা হয় বৃহস্পতিবার। ছবি দেখে মুগ্ধ হন নেটিজেনরা।

জানা যায়, ওই নদীতে সাপ রয়েছে এই খবর পেয়ে তিনি নদীতে নামেন। সেখানে নেমে তিনি নদীর ধারের ঝোপ পরিষ্কার করে সাপের অনুসন্ধান করছিলেন।

তখনই নদীর তীরে এসে উপস্থিত হয় শিম্পাঞ্জিটি। আট সাহায্যের হাত বাড়িয়ে দেয়। কিন্তু ওই ব্যক্তি কোনো উৎসাহ দেখাননি। তিনি বলেন, ‘ওটা একটা বন্যপ্রাণী, যার সঙ্গে আমরা পরিচিত নই।’