রাম মন্দির ট্রাস্টের ৬ লাখ রুপি চুরি

Looks like you've blocked notifications!
চেক জালিয়াতি করে রাম মন্দির ট্রাস্টের ৬ লাখ রুপি চুরি। ছবি : সংগৃহীত

ভারতের অযোধ্যায় আলোচিত রাম মন্দির নির্মাণের প্রস্তুতি চলছে। মন্দিরটি নির্মাণে বিভিন্ন দিক থেকে অর্থ আসাও শুরু হয়েছে। এরই মধ্যে চেক জালিয়াতি করে দুই দফায় রাম মন্দির ট্রাস্টের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ছয় লাখ রুপি চুরি হয়ে গেছে।

অযোধ্যার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল দীপক কুমার জানান, আসল ও নকল চেকের সিরিয়াল নম্বর একই। এমনকি ওই ক্লোন চেকে ট্রাস্টের সচিব ও অন্যান্য সদস্যদেরও জাল সই ছিল। যার মাধ্যমে প্রথম দফায় আড়াই লাখ রুপি ও দ্বিতীয় দফায় সাড়ে তিন লাখ রুপি হাতিয়ে নেয় জালিয়াত চক্র।

এডিটিভির প্রতিবেদনে বলা হয়, রাম মন্দিরের ব্যাংক অ্যাকাউন্ট থেকে নকল চেক দুটি ভাঙিয়ে এই বিপুল রুপি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের একটি অ্যাকাউন্টে পাঠানো হয়। তৃতীয়বার রুপি তুলতে যাওয়ার সময় ব্যাংক কর্মকর্তাদের সন্দেহ হয়। তাঁরা রাম মন্দির ট্রাস্টকে ফোন করে বিষয়টি জানান।

এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ উঠেছে। সেই সঙ্গে আসল চেকের নম্বর ফাঁস হওয়ায় ব্যাংকের ভেতরের কেউ জড়িত আছে বলে পুলিশের ধারণা।

দীপক কুমার বলেন, ট্রাস্টের ব্যাংক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য যারা ফাঁস করেছে, তাদের সন্ধানে তদন্ত করছে পুলিশের একটি দল। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।