লন্ডনে লকডাউনবিরোধী বিক্ষোভে ৮ পুলিশ আহত, গ্রেপ্তার ৫

Looks like you've blocked notifications!
লন্ডনে করোনাভাইরাস প্রতিরোধে যেটুকু নিষেধাজ্ঞা এখনো জারি রয়েছে তার বিরুদ্ধে বড় ধরনের বিক্ষোভ হয়েছে। ছবি : সংগৃহীত

ইংল্যান্ডের রাজধানী লন্ডনে করোনাভাইরাস প্রতিরোধে যেটুকু নিষেধাজ্ঞা এখনো জারি রয়েছে তার বিরুদ্ধে বড় ধরনের বিক্ষোভ হয়েছে। এ সময় পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করেছে। এ ছাড়া আহত হয়েছে আট পুলিশ কর্মকর্তা। শনিবার লন্ডন পুলিশ এ কথা জানায়। খবর দ্য টেলিগ্রাফের।

ইংল্যান্ডে করোনা প্রতিরোধে এখনও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক রয়েছে। এ ছাড়া তথাকথিত ভ্যাকসিন পাসপোর্টও চালু হতে যাচ্ছে।

বিক্ষোভকারীরা শনিবার দুপুরের পরপরই জড়ো হয় এবং অক্সফোর্ড স্ট্রিটসহ বড় বড় রাস্তাগুলোতে মিছিল করে। ছবি ও ভিডিওতে দেখা গেছে, মিছিলে হাজার হাজার লোক অংশ নিয়েছে। এ ছাড়া তারা হাইড পার্কেও সমাবেশ করেছে। সেখানে বিশৃঙ্খলা দেখা দেয় বলে লন্ডন মেট্রোপলিটন পুলিশ সার্ভিস জানিয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে আট পুলিশ কর্মকর্তা আহত হয়েছে। এদের মধ্যে দুজনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। পুলিশের ওপর হামলায় জড়িত থাকার কারণে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ব্রিটেনে নতুন ধরনের করোনা ছড়িয়ে পড়ার পর কয়েক মাস ধরে কঠোর লকডাউন জারি রাখা হয়। মার্চ মাস থেকে পর্যায়ক্রমে লকডাউন শিথিল করা হয়। জুন নাগাদ সব নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা রয়েছে।

ইউরোপে যে কটি দেশ করোনাভাইরাসে সবচেয়ে বেশি পর্যুদস্ত হয়েছে ব্রিটেন তার একটি। দেশটিতে এক লাখ ২৭ হাজারেরও বেশি লোক করোনায় মারা গেছে।