শ্রীলঙ্কার অবস্থা থেকে খুব বেশি দূরে নয় পাকিস্তান : ইমরান

Looks like you've blocked notifications!
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান সতর্ক করে বলেছেন, তাঁর দেশ শ্রীলঙ্কার মতো অবস্থা থেকে খুব বেশি দূরে নয়। শনিবার নিজের টুইটার অ্যাকাউন্টে এ মন্তব্য করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খান। খবর এক্সপ্রেস ট্রিবিউন ও এএনআইয়ের।

ইমরান বলেন, ‘আসিফ আলী জারদারি ও শরিফ পরিবারের নেতৃত্বাধীন মাফিয়ারা’ নিজেদের অবৈধ সম্পদ বাঁচাতে মাত্র তিন মাসের মধ্যে পাকিস্তানকে রাজনৈতিক-অর্থনৈতিকভাবে নতজানু করে ফেলেছে।

পিটিআই প্রধান বলেন, ‘আমরা শ্রীলঙ্কার অবস্থা থেকে বেশি দূরে নই, যখন আমাদের জনগণ রাস্তায় নেমে আসবে।’

ইমরান আরও বলেন, ‘দেশবাসীর সঙ্গে আমার আলাপচারিতা এবং হাকিকি আজাদির জন্য আমার আহ্বানে তাদের প্রতিক্রিয়ার পর আমি নিশ্চিতভাবে বলতে পারি যে, পাকিস্তানের জনগণের জন্য তা যথেষ্ট হয়েছে। জনগণ এই মাফিয়াদের লুটপাট চালিয়ে যেতে দেবে না।’

ইমরানের বিবৃতি

পাকিস্তানে ক্রমবর্ধমান অর্থনৈতিক সংকট, মুদ্রার রেকর্ড মূল্যহ্রাস এবং বৈদেশিক রিজার্ভ হ্রাসের পটভূমিতে এমন সতর্কবার্তা দিলেন ইমরান খান।

২০১৮ সালে ইমরান পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হন। মেয়াদপূর্তির আগেই তাঁর সরকারের পতন হয়। গত ৯ এপ্রিল পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে বিরোধী জোটের আনা অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হয় ইমরানের নেতৃত্বাধীন পিটিআই সরকার।

ইমরানের বিদায়ের পর বিরোধীরা জোট সরকার গঠন করে। এ সরকারের প্রধানমন্ত্রী হন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফ। দেশটির বর্তমান ক্ষমতাসীন জোটের অংশ জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।

ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে আগাম নির্বাচনের দাবি জানিয়ে আসছেন ইমরান। তবে, এই দাবি নাকচ করেছে শাহবাজের নেতৃত্বাধীন জোট সরকার।

আগামী বছরের আগস্ট পর্যন্ত মেয়াদ পূর্ণ করেই জাতীয় নির্বাচন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জোট সরকারের শরিকেরা।