সাবধান, উত্তর প্রদেশ কাশ্মীর হতে বেশি সময় লাগবে না : যোগী

Looks like you've blocked notifications!
ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ছবি : সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, ভোটাররা ভুল করলে উত্তর প্রদেশ কাশ্মীর, কেরালা বা পশ্চিমবঙ্গের মত হতে পারে। তিনি বিজেপিকে ভোট দিতে রাজ্যবাসীর প্রতি আহ্বান জানান। প্রথম দফা নির্বাচনের কয়েক ঘণ্টা আগে যোগী আদিত্যনাথ এসব কথা বলেন। খবর অল ইন্ডিয়ার।

উত্তর প্রদেশের পশ্চিমাঞ্চলে ৫৮ আসনে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। কৃষি আইন প্রত্যাহারের দাবিতে এসব আসনেই ১১ মাস ধরে বিক্ষোভ করেছেন কৃষকেরা।

টুইটারে শেয়ার করা উত্তর প্রদেশ বিজেপির ভিডিও বার্তায় যোগী আদিত্যনাথ বলেন, বিজেপিকে ভোট দিলে ভয়হীন নির্বিঘ্ন জীবনের নিশ্চয়তা পাওয়া যায়।

যোগী আদিত্যনাথ বলেন, ‘আমার মনের কিছু কথা আমি বলতে চাই। এই পাঁচ বছরে অনেক চমৎকার ঘটনা ঘটেছে। সাবধান থাকুন! যদি আপনি ভোট না দেন, তাহলে পাঁচ বছরের পরিশ্রম জলে যাবে। কাশ্মীর, কেরালা ও পশ্চিমবঙ্গ হতে উত্তর প্রদেশের খুব বেশি সময় লাগবে না।’

যোগী আদিত্যনাথ আরও বলেন, ‘আপনাদের ভোট আমার পাঁচ বছরের প্রচেষ্টার আশীর্বাদ। ভোট দিয়ে আপনি নির্ভয়ে স্বাধীন জীবন কাটানোর নিশ্চয়তাও পাবেন।’

বিজেপির এই নেতা বলেন, ‘এখন কঠিন সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে। গত পাঁচ বছরে বিজেপি সরকার সব কাজ ত্যাগ ও সমঝোতার সঙ্গে করেছে। আপনারা সবকিছু বিস্তারিত দেখেছেন ও শুনেছেন।’

এবারের নির্বাচনে জয়ী হলে দ্বিতীয় মেয়াদে ক্ষমতা পাবেন যোগী আদিত্যনাথ। উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী সমাজবাদী দলের প্রধান অখিলেশ যাদব তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী।

বিতর্কিত কৃষি আইন করার জেরে উত্তর প্রদেশে বিজেপি তার আগের অবস্থান হারিয়েছে। প্রায় এক বছর ধরে কৃষকদের বিক্ষোভের মুখে গত বছরের শেষ দিকে ভারতের কেন্দ্রীয় সরকার এই আইন বাতিল করতে বাধ্য হয়।উত্তর প্রদেশ সাধারণত নামের আদ্যক্ষর ‘ইউপি’ দিয়ে পরিচিত। এটি ভারতের সবচেয়ে জনবহুল রাজ্য।