সুস্থ হয়ে উঠছেন মাহাথির মোহাম্মদ, জানালেন তাঁর মেয়ে

Looks like you've blocked notifications!
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ও তাঁর মেয়ে মেরিনা মাহাথির। ছবি : সংগৃহীত

হাসপাতালে ভর্তি হওয়া মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে (৯৬) করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটের (আইজেএন) একটি সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তাঁর মেয়ে মেরিনা মাহাথির। গতকাল বুধবার এক বিবৃতিতে এ খবর জানান তিনি। মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মেরিনা মাহাথির জানান, তাঁর বাবা মাহাথির মোহাম্মদ দ্রুত সুস্থ হয়ে উঠছেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তাঁর বাবার জন্য দোয়া করায় বিবৃতিতে সবাইকে ধন্যবাদ জানান তিনি।

পাশাপাশি, অবস্থার উন্নতি হওয়ায় তাঁর ক্ষুধা বেড়েছে বলে জানান মেরিনা। এর আগে মেরিনা জানিয়েছিলেন, মাহাথির মোহাম্মদ তাঁর স্বাস্থ্যের ব্যাপারে জনসাধারণকে উদ্বিগ্ন না হতে বলেছেন।

মাহাথির মোহাম্মদকে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটের কার্ডিয়াক কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছিল বলে গত শনিবার জানিয়েছিলেন তাঁর এক মুখপাত্র। এ নিয়ে ৯৬ বছর বয়সি সাবেক এ প্রধানমন্ত্রীকে চলতি মাসে দ্বিতীয় বারের মতো হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে ভর্তি হলে সফল অস্ত্রোপচারের পর গত সপ্তাহে হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি।

গত বছরের ১৬ ডিসেম্বর হার্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাহাথির। সে সময় এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর ছাড়া পান তিনি।

এরপর গত ৭ জানুয়ারি মাহাথির মোহাম্মদকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত ১৩ জানুয়ারি তিনি হাসপাতাল থেকে ছাড়া পান।

২০০৩ সাল পর্যন্ত ২২ বছর মাহাথির মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। বিরানব্বই বছর বয়সে ২০১৮ সালে বিরোধী জোটকে পরাজিত করে তিনি ফের দেশটির প্রধানমন্ত্রী হন। কিন্তু, দুই বছরেরও কম সময়ে তাঁর সরকার ভেঙে যায়। মালয়েশিয়ার রাজনীতিতে তিনি প্রভাবশালী ব্যক্তিত্ব।