হায়দরাবাদে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ (ভিডিওসহ)

Looks like you've blocked notifications!

সোমবার সকালে ভারতের হায়দরাবাদের কাছেগুদা রেলওয়ে স্টেশনের কাছে দুটি ট্রেনের মধ্যে সংঘর্ষের কয়েক ঘণ্টা পর মিলল ওই দুর্ঘটনার সিসিটিভি ফুটেজ। ওই ফুটেজ খতিয়ে দেখে সংশ্লিষ্টরা জানিয়েছেন, ‘গাফিলতির কারণে’ ওই দুর্ঘটনা ঘটেছে।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, ওই দুর্ঘটনায় অন্তত ১২ জন আহত হয়েছে। দুটি ট্রেনের মধ্যে আটকে পড়া একজনকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে। জানা গেছে, শেখর নামের ওই ব্যক্তি প্রায় নয় ঘণ্টা দুটি ট্রেনের মাঝখানে আটকে ছিলেন।

প্রতিবেদনে বলা হয়, সম্ভবত একই লাইনে চলে এসেছিল দুটি ট্রেন। সে কারণেই দুটি ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ফুটেজে দেখা যায়, এমএমটিএস ট্রেনটির তৃতীয় ও চতুর্থ কামরাগুলো রীতিমতো হাওয়ায় উড়ে যাওয়ার মতো করে লাইন থেকে ছিটকে পড়ে।

প্রাথমিকভাবে ওই ট্রেন দুর্ঘটনার কারণ হিসাবে প্রযুক্তিগত সমস্যার কথা মনে হলেও পরে জানা যায় গাফিলতির জেরেই ওই দুর্ঘটনা ঘটেছে। তবে ট্রেন দুটি ধীরগতিতে আসছিল বলে দুর্ঘটনাটি মারাত্মক রূপ নেয়নি বলে সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন দক্ষিণ মধ্য রেলওয়ের অতিরিক্ত জেনারেল ম্যানেজার বিবি সিং।

দক্ষিণ মধ্য রেলওয়ের তরফ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘এমএমটিএস সার্ভিসের ছয়টি কামরা ও হুন্ড্রি এক্সপ্রেসের তিনটি কামরা ক্ষতিগ্রস্থ হয়েছে। আহত ১২ জন যাত্রীকে দ্রুত উদ্ধার করে স্থানীয় ওসমানিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়, যার মধ্যে দুজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।’