হারলে ‘সদয়ভাবে’ ক্ষমতা ছাড়বেন না ট্রাম্প : সাবেক নিরাপত্তা উপদেষ্টা

Looks like you've blocked notifications!
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (বামে) ও সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন। ছবি : সংগৃহীত

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেনের কাছে হেরে গেলে সদয় হয়ে ক্ষমতা ছাড়বেন না প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটির সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন এমন মন্তব্য করেছেন।

সোমবার মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে জন বোল্টন এ কথা বলেন। এক সময় বোল্টন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে কাজ করলেও ডোনাল্ড ট্রাম্প তাঁকে বরখাস্ত করেন। এরপর থেকে তিনি ট্রাম্পের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন, খবর দ্য ইনডিপেনডেন্ট।

সাক্ষাৎকারে বোল্টন আরো বলেন, ‘ট্রাম্প দাবি করছেন যে, নির্বাচনে কারচুপি না হলে তিনি হারতে পারেন না- তাঁর এ বক্তব্য জটিলতার ইঙ্গিত বহন করে। আমি মনে করি যদি স্বচ্ছ নির্বাচন হয় তাহলে অবশ্যই ট্রাম্প হারতে পারেন।’

সাক্ষাৎকারের জন বোল্টন সতর্কবাণী উচ্চারণ করে বলেন, ‘এটা পরিষ্কার, ট্রাম্প যদি হেরে যান তাহলে তিনি স্বেচ্ছায় ক্ষমতা ছেড়ে দেবেন না। তিনি দেশকে কতটা চরম পর্যায়ে নেবেন আমি মনে করি আমরা তা জানি না।’

নির্বাচনের আগে এ পর্যন্ত যত জরিপ পরিচালিত হয়েছে তার প্রত্যেকটিতে দেখা যাচ্ছে জো বাইডেনের চেয়ে অনেক পেছনে পড়ে রয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।