হোয়াটসঅ্যাপে চালু হতে যাচ্ছে কাঙ্ক্ষিত ‘ডার্ক মোড’

Looks like you've blocked notifications!

বিশ্বজুড়ে যোগাযোগের জন্য অন্যতম জনপ্রিয় মেসেঞ্জার অ্যাপ হোয়াটসঅ্যাপে কবে থেকে ‘ডার্ক মোড’ থিম চালু হবে, অনেক দিন ধরেই নেট দুনিয়ায় ঘোরাফেরা করছে এই প্রশ্ন। এবার এর সঠিক উত্তর মিলবে বলে আশা করা যাচ্ছে।

সম্প্রতি নিজেদের পরবর্তী ২.২০.৮ ভার্সনের জন্য গুগল প্লে বেটা প্রোগ্রামে আবেদন করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ডব্লিউএবেটাইনফোর এক প্রতিবেদনে জানা গেছে, ব্যবহারকারীদের ‘বাগ ফ্রি’ অভিজ্ঞতা দিতে এখনো ডার্ক থিমের ওপর কাজ করছে। অর্থাৎ ডার্ক মোড পেতে অপেক্ষা করতে হবে আরো কিছুদিন।

তবে ডার্ক থিম না থাকলেও হোয়াটসঅ্যাপের পরবর্তী আপডেটে থাকছে নতুন নতুন ফিচার। যার মধ্যে রয়েছে সিস্টেম ইভেন্ট বাবল ফিচার, যা ‘এনক্রিপটেড’ বার্তা দেয়। এর ফলে হোয়াটসঅ্যাপের পরবর্তী আপডেট থেকে দেখা যাবে বেশ কিছু পরিবর্তন।

ফেসবুক মালিকানাধীন মেসেঞ্জার বা ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশনে আগেই চালু হয়েছে ডার্ক মোড। শিগগিরিই হোয়াটসঅ্যাপেও ফিচারটি চালু হবে বলে আশা করছেন ব্যবহারকারীরা।

বিশেষজ্ঞদের মতে, অন্য থিমের তুলনায় স্মার্টফোনের চার্জ বেশিক্ষণ ধরে রাখতে সহায়তা করে ডার্ক মোড থিম। এ ছাড়া দীর্ঘক্ষণ ফোনের দিকে তাকিয়ে থাকার ফলে চোখের ওপর যে চাপ সৃষ্টি হয়, তাও অনেকাংশে লাঘব করে এই ফিচারটি। এমনকি স্মার্টফোনের র‍্যামের ওপরও চাপ কমাতে সাহায্য করে থাকে এই ডার্ক মোড।