সালাহ উদ্দিনকে আজ আদালতে নেওয়া হচ্ছে

Looks like you've blocked notifications!
বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। ফাইল ছবি

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে আজ বুধবার আদালতে হাজির করা হবে। পুলিশের বরাত দিয়ে দ্য শিলং টাইমস এর খবরে এ তথ্য জানানো হয়েছে। 

গতকাল মঙ্গলবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টার দিকে নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্সেস (নেগ্রিমস) থেকে ছাড়পত্র পান সালাহ উদ্দিন। এর পর পরই সন্ধ্যায় তাঁকে কারা হেফাজতে নেয় পুলিশ।

পূর্ব খাসি হিলস অঞ্চলের পুলিশ সুপার (এসপি) বলেন, আজ আদালতে উপস্থাপন করা হবে সালাহ উদ্দিনকে। এর আগে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে গতকাল  শিলংয়ে অবস্থানরত সাংবাদিক সুব্রত আচার্য্য এনটিভি অনলাইনকে বলেছিলেন, নেগ্রিমস হাসপাতালের ডা. ভাস্কর বারগোহাইন সালাহ উদ্দিনকে ছাড়পত্র দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সালাহ উদ্দিনকে হাসপাতাল কর্তৃপক্ষ ছেড়ে দিয়েছে। তাঁর অবস্থা এখন স্থিতিশীল। দুপুরের পর আমরা তাঁকে ছাড়ি। সেই সময় তাঁর ভাইপো ও স্ত্রী সঙ্গে ছিলেন। পুলিশ হাসপাতালে এসে পৌঁছেছে। এবার পুলিশ পরবর্তী কী করবে, সেটি পুলিশ বলতে পারবে।’

গত ১০ মার্চ উত্তরা থেকে নিখোঁজের ৬৩ দিন পর ১১ মে ভারতের মেঘালয়ের শিলংয়ে খোঁজ মেলে সালাহ উদ্দিনের। ১২ মে সালাহ উদ্দিনকে শিলং সিভিল হাসপাতালে ভর্তি করা হয়। এর আগের দিন তাঁকে উদ্ধার করে একটি মানসিক হাসপাতালে নেওয়া হয়েছিল। এ দিনই বৈধ কাগজপত্র ছাড়া ভারতে প্রবেশ করায় ফরেনার্স অ্যাক্ট অনুযায়ী সালাহ উদ্দিনকে গ্রেপ্তার দেখায় মেঘালয় পুলিশ।

এরপর সালাহ উদ্দিন আহমেদকে উন্নত চিকিৎসার জন্য শিলংয়ের নেগ্রিমস হাসপাতালে নেওয়া হয়।

গত শুক্রবার শিলংয়ের একটি আদালতে তাঁর পক্ষে জামিন আবেদন করেন তাঁর স্ত্রী। এ বিষয়ে ২৯ মে পুলিশকে প্রতিবেদন জমা দিতে বলেছেন আদালত।