গাড়িতে হেলমেট না পরায় জরিমানা!

Looks like you've blocked notifications!
হেলমেট না পরে প্রাইভেট কার চালানোয় জরিমানা করা হয়েছে ভারতের মিরাটের শালিন্দর সিংকে। ছবি : এনডিটিভি

শালিন্দর সিং থাকেন ভারতের মিরাটে। গত ২৪ মে নিজের মারুতি সুইফট প্রাইভেট কার নিয়ে রাস্তায় বেরিয়েছিলেন তিনি। নিজের চার মাস বয়সী ছেলেকে নিয়ে গাড়ি করে ডাক্তারের কাছে যাচ্ছিলেন সিং সাহেব। দেরি হয়ে যাওয়ায় একটু তাড়া ছিল তাঁর, গাড়ি চালাচ্ছিলেন একটু জোর গতিতে। রাস্তায় তাঁকে থামালেন ট্রাফিক সার্জেন্ট শিভরাজ সিং। ধরে জরিমানার চালান কেটে দিলেন চটপট।

সেই চালান দেখে তো শালিন্দরের চক্ষু চড়কগাছ! তাঁকে জরিমানা করা হয়েছে হেলমেট না পরার কারণে। প্রাইভেট কার চালানোর সময়ও যে হেলমেট পরতে হয় এই নিয়ম তো জানতেন না শালিন্দর।

আবার চালানটি পড়ে দেখলেন। তাঁর গাড়ির নাম্বার ঠিকমতোই লেখা আছে চালানে। জরিমানার কারণ : হেলমেট না পরা।

ঘটনা হলো, গাড়ি থামানোর পর পুলিশ সার্জেন্ট যথারীতি গাড়ির কাগজপত্র দেখতে চেয়েছিলেন। ঠিকঠাক কাগজপত্র দেখানোর পরও গাড়ি ছাড়ছিলেন না পুলিশ সার্জেন্ট শিভরাজ। তাড়া থাকায় সময় খোয়াতে দেখে শেষমেশ রেগে গিয়ে পুলিশের সাথে তর্কে জড়িয়ে গেলেন শালিন্দর। ব্যস! কেস খেয়ে গেলেন।  

কিন্তু শালিন্দরও ছাড়ার পাত্র নন। পুলিশের সিনিয়র সুপারিনটেনডেন্টের কাছে নালিশ করে বসেছেন। তিনি তদন্তের নির্দেশ দিয়েছেন।

এদিকে অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ সার্জেন্ট শিভরাজ সিং ভারতীয় গণমাধ্যম এনডিটিভিকে জানিয়েছেন, গাড়ি চালানোর সময় ফোনে কথা বলার কারণে শালিন্দরকে থামিয়েছিলেন তিনি। ওই এলাকার চৌকির দায়িত্বে থাকা অফিসারকে একটা জরিমানা চালান তৈরির নির্দেশ দিয়েছিলেন তিনি। অভ্যাসবশত সেই অফিসার হেলমেট না পরে গাড়ি চালানোর অভিযোগে চালান কেটে ফেলেন।

শিভরাজ শিকার করেছেন ব্যাপারটা তাঁর ভুল হয়েছে। সাথে এও বলেছেন- মিডিয়া এটাকে অতিরঞ্জিত করে প্রচার করেছে।