মিসরে স্টেডিয়ামের বাইরে পদদলিত হয়ে নিহত ২২

Looks like you've blocked notifications!
জামালেক ও ইএনপিপিআই ক্লাবের ম্যাচ চলার সময় মাঠে ঢুকতে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে তর্কে জড়িয়েছেন সমর্থকরা। ছবি : রয়টার্স

মিসরের রাজধানী কায়রোতে জোর করে স্টেডিয়ামে ঢুকতে গিয়ে পদদলিত হয়ে ও শ্বাসকষ্টে কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন। গতকাল রোববার জাতীয় লিগের একটি খেলার সময় এ ঘটনা ঘটে।

দেশটির সরকারপক্ষের কৌঁসুলির কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও চিকিৎসকদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, জামালেক ও ইএনপিপিআই ক্লাবের মধ্যকার খেলার সময় দুই দলের কিছু সমর্থক জোর করে স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন। এ সময় পুলিশ তাঁদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। এ সময় পদদলিত হয়ে ও শ্বাসকষ্টে সমর্থকরা হতাহত হন।

মিসরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন মুখপাত্র টেলিফোনে রয়টার্সকে বলেন, গতকালের ঘটনায় মোট ১৯ জন নিহত ও ২০ জন আহত হন। তবে নিহত ব্যক্তিদের নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও সরকারপক্ষের কৌঁসুলির দেওয়া তথ্যের এ গরমিলের কারণ জানা যায়নি।

মিসরে ফুটবল ম্যাচ অনেক সময়ই সংঘর্ষের কারণ হয়ে দাঁড়ায়। ২০১২ সালের ফেব্রুয়ারিতে দেশটির পোর্ট সাঈদে একটি ম্যাচকে কেন্দ্র করে সংঘর্ষে ৭২ জন নিহত হয়েছিলেন। এর পর থেকে দেশটিতে খেলা চলাকালে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়।