ওবামার অভিষেকের কেক নকল করেছেন ট্রাম্প!

Looks like you've blocked notifications!
কেক কেটে প্রেসিডেন্ট হিসেবে অভিষেক নিচ্ছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি : এপি

জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০ জানুয়ারি অভিষেক হয়েছে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। অভিষেক অনুষ্ঠানে কাটা হয় নয় স্তরের একটি কেক। অভিযোগ উঠেছে, কেকের নকশাটি নকল। 

বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামার ২০১৩ সালে অভিষেকের সময় যে কেক কেটেছিলেন, তার সঙ্গে যথেষ্ট মিল রয়েছে ট্রাম্পের কাটা কেকের। 

ওবামার অভিষেকের সময় কেকটি তৈরি করেছিলেন ডাফ গোল্ডম্যান। তাঁর সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার অ্যাকাউন্টে তিনি ওবামা ও ট্রাম্পের কেক দুটির ছবি পাশাপাশি রেখে একটি পোস্ট করেন।  ছবিটি দেখে চার বছর আগে বানানো গোল্ডম্যানের কেকটির সঙ্গে ট্রাম্পের এবারের কেকটির বেশ মিল পাওয়া যায়। 

গোল্ডম্যান জানান, কেকটি দেখে খুব পরিচিত মনে হচ্ছে। কারণ বারাক ওবামার দ্বিতীয় অভিষেকের সময় যে কেকটি বানানো হয়েছিল, তার সঙ্গে এটির অনেক মিল রয়েছে। 

কেকটি তৈরি করেছেন ওয়াশিংটন ডিসির বাটারক্রিম বেকারশপের টিফনি ম্যাকআইজ্যাক। তিনি জানিয়েছেন, কেকের অর্ডার যখন এসেছিল তখন তিনি শহরের বাইরে ছিলেন। আর তাদের নাকি ওবামার অভিষেকের কেকের ছবি দেখিয়ে  হুবহু তেমন তৈরি করতে বলা হয়েছিল ।        

টিফনি বলেন, ‘কয়েক সপ্তাহ আগে তাঁরা আমার কাছে এসেছিল। আর বলেছিল, আমাদের কাছে একটি ছবি রয়েছে। আর আমরা এটার হুবহু নকল চাই। এটা নিখুঁত।’