রাজকন্যাকে রাজপুত্রের আদর

Looks like you've blocked notifications!
এই প্রথমবার ব্রিটেনের রাজপুত্র জর্জ ও রাজকন্যা শার্লটের একসঙ্গের ছবি প্রকাশ করেছে কেনসিংটন প্যালেস। ছবি: ডেইলি মেইল

একটি সোফায় বসে কোলে নিয়ে সস্নেহে ছোট বোনকে চুম্বন দিচ্ছে বড় ভাই। এই মনোরম দৃশ্যের ছবিটি গতকাল শনিবার প্রকাশ করেছে ব্রিটেনের কেনসিংটন প্যালেস। ব্রিটেনের রাজপুত্র জর্জ ও রাজকন্যা শার্লটের একসঙ্গে ছবি এই প্রথমবার প্রকাশ হলো। 

মা কেট মিডলটন দুই ভাই-বোনের চারটি ছবি তুলেছেন। তাতে দেখা যাচ্ছে, ২১ মাস বয়সী প্রিন্স জর্জ ছোট বোন শার্লটকে কোলে নিয়ে একটি সোফায় বসে আছে। শার্লটের দুই সপ্তাহ বয়সে এই ছবিগুলো তোলা হয়েছে। পূর্ব ইংল্যান্ডে নরফোকে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ ব্যক্তিগত এস্টেটের ভেতর প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের বাসভবন অ্যানমার হল থেকে এসব ছবি তোলা। গত ২ মে শার্লট জন্মগ্রহণ করে। 

লন্ডনে উইলিয়াম ও কেটের সরকারি বাসভবন কেনসিংটন প্যালেসের নিজস্ব টুইটার অ্যাকাউন্টে ‘বাড়িতে প্রিন্স জর্জ ও প্রিন্সের শার্লট একসঙ্গে, পরিবারে স্বাগত’ শিরোনামে ছবিগুলো পোস্ট করা হয়েছে। চারটি ছবির একটিতে দেখা যাচ্ছে, সোফার ওপর দুটি বালিশে হেলান দিয়ে বসা প্রিন্স জর্জের কোলে সাদা রঙের গরম কাপড় পড়া শার্লট পরম নিশ্চিন্তে শুয়ে আছে। তার ভাইও নীল রঙের পাইপিং দেওয়া সাদা শার্ট পড়ে রয়েছে সঙ্গে নীল রঙের মোজা ও হাফপ্যান্ট।

দ্বিতীয় ছবিতে দেখা যাচ্ছে, জর্জ তার বোনের কপালে চুম্বন দিচ্ছে। তৃতীয় ছবিতে দেখা যাচ্ছে, জর্জ মুগ্ধ হয়ে শার্লটের দিকে তাকিয়ে আছে। চতুর্থ ছবিতে জর্জকে হাসতে দেখা যাচ্ছে। জর্জের ছবি খুব কম প্রকাশ করা হয়েছে। তাকে জনসম্মুখেও কম আনা হয়।  জন্মের পর বাড়িতে আনার পর প্রথম তার ছবি প্রকাশ করা হয়।