কে এই নকল মেসি?

Looks like you've blocked notifications!
একজন ভক্তের সঙ্গে ছবি তুলছেন ইরানের রেজা পারাসতেশ। ছবি : এএফপি

আর্জেন্টাইন ফুটবল তারকা ‘লিওনেল মেসি’র সঙ্গে ছবি তুলছেন একজন নারী। সম্প্রতি যুক্তরাজ্যভিত্তিক ক্রীড়া সংবাদমাধ্যম ইউরোস্পোর্টস এমনই একটি ছবি প্রকাশ করে। তারকাদের সঙ্গে ভক্তরা ছবি তুলবেন, বিষয়টা তো স্বাভাবিকই। তবে চমকে উঠতে হবে যখন আপনি শুনবেন, ওই ‘মেসি’ আসল মেসি নন।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, ছবির ওই ব্যক্তির নাম রেজা পারাসতেশ। ইরানের নাগরিক তিনি। মেসির অনুকরণে কাটা চুল-দাড়িতে কেউ তাঁকে নকল বলে চিনতেই পারবেন না।

দেখতে অবিকল মেসির মতো হওয়ায় ২৫ বছর বয়সী রেজার জনপ্রিয়তাও আকাশ ছুঁয়েছে। তাঁর সঙ্গে দেখা করা এবং সেলফি তোলার জন্য রীতিমতো হুমড়ি খেয়ে পড়ছে মানুষ। একনজর দেখতে রাস্তায় জমে যাচ্ছে ভিড়। এ কারণে রেজাকে থানায় পর্যন্ত নিয়ে গেছে পুলিশ।

এক মাস আগে থেকে সবার নজরে আসেন রেজা। রেজার ফুটবলপাগল বাবার মনে হলো, তাঁর ছেলের সঙ্গে মেসির চেহারার মিল আছে। যেই ভাবা, সেই কাজ। ফুটবল ক্লাব বার্সেলোনার ১০ নম্বর জার্সি পরে ছবি তুলতে বলেন ছেলেকে। তার পর পাঠিয়ে দেন ক্রীড়াসংশ্লিষ্ট ওয়েবসাইটে।

রেজা বলেন, ‘আমি যে রাতে পাঠালাম, তার পরদিন সকালেই আমাকে ডাকা হয় এবং বলা হয়, আমি যেন তাড়াতাড়ি সাক্ষাৎকারের জন্য আসি।’

‘আমাকে মানুষ এখন ইরানের মেসি হিসেবে দেখে। আর তাঁর নকল করতে বলে। আমাকে কোথাও দেখলে মানুষ চমকে যায়। সবাই আমাকে দেখে খুশি হয় বলে ভালো লাগে। এটা  আমাকে শক্তি দেয়’, বলেন রেজা।

রেজা নিজেও ফুটবলভক্ত। কিন্তু তিনি ফুটবল খেলেন না।  তবে এখন ফুটবলের কিছু কায়দা রপ্ত করার চেষ্টা করছেন তিনি। কারণ, মেসি চরিত্রটা নিজের মধ্যে আরো ভালোভাবে ফুটিয়ে তুলতে চান রেজা।