পড়ন্ত শিশুকে রক্ষায় হাত পাতল স্কুলছাত্রী, এরপর…

Looks like you've blocked notifications!
চীনের হেনান প্রদেশে পড়ন্ত শিশুকে রক্ষার চেষ্টা করে এক স্কুলছাত্রী। ছবি : সংগৃহীত

একটি ভবনের তিনতলা থেকে পড়ে যাচ্ছে একটি শিশু। তার দিকে চোখ পড়ল স্কুলপড়ুয়া আরেক মেয়েশিশুর। সঙ্গে সঙ্গেই স্কুলছাত্রীটি দুই হাত পেতে এগিয়ে গেল ছোট শিশুটিকে বাঁচাতে। কিন্তু এর আগেই শিশুটি পড়ে গেল রাস্তায় রাখা বাইকের ওপর। সেখান থেকে রাস্তায়। উদগ্রীব স্কুলছাত্রীটি দৌড়ে গিয়ে তাকে নিল কোলে। ভাবছেন, কোলের শিশুটি মারা গেছে। না, একেবারেই অলৌকিকভাবে সামান্য আহত হয়ে প্রাণে রক্ষা পেয়েছে সে।

গত ৯ মে চীনের হেনান প্রদেশের শিংগিয়াংয়ে এ ঘটনা ঘটে। যে ভবন থেকে শিশুটি পড়ে গিয়েছিল, সেখানকার পাশের একটি ক্লোজড সার্কিট টেলিভিশনের (সিসিটিভি) ফুটেজে পুরো বিষয়টি ধরা পড়ে। হৃদয়স্পর্শী সেই ভিডিওচিত্রটি এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে।

ভিডিও থেকে জানা যায়, অন্য স্কুলছাত্রীদের সঙ্গে হেঁটে যাচ্ছিল চেন কিউ নামের মেয়েশিশুটি। ষষ্ঠ গ্রেডে পড়ুয়া মেয়েটির হঠাৎ নজর পড়ে ভবনের দিকে। এর পরই সে শিশুটিকে বাঁচাতে মরিয়া হয়ে পড়ে।

স্থানীয় সংবাদমাধ্যম চায়না প্লাসের প্রতিবেদনে বলা হয়, ভবনের পাশের দোকানের ওই ভিডিওটি ফেসবুকে পোস্ট করেন মালিক।

চায়না প্লাসের প্রতিবেদনে উল্লেখ করা হয়, ভবন থেকে পড়ে যাওয়া শিশুটিকে দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। ওই হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক জানান, শিশুটির আঘাত তেমন গুরুতর নয়।