দিল্লিতে আবার চলন্ত গাড়িতে ‘গণধর্ষণ’

Looks like you've blocked notifications!
প্রতীকী ছবিটি হিন্দুস্তান টাইমস থেকে নেওয়া।

ভারতের রাজধানী দিল্লিতে নির্ভয়া-কাণ্ডের পাঁচ বছর পেরিয়ে গেলেও এখনো শুকায়নি সে ক্ষত। অথচ এর পরও ‘ধর্ষণের নগরী’ হিসেবে খ্যাত দিল্লিতে একের পর এক ঘটে চলেছে নারী নির্যাতনের ঘটনা। 

সর্বশেষ ভারতের দিল্লির গুরগাঁও শহরে এক তরুণীকে চলন্ত গাড়িতে ‘ধর্ষণ’ করেছে তিন ব্যক্তি। ধর্ষণ শেষে ওই তরুণীকে দিল্লি শহরের কাছে একটি রাস্তায় ফেলে রাখা হয়। 

পুলিশ জানায়, স্থানীয় সময় রোববার দিবাগত রাত ২টার দিকে ঘটনাটি ঘটে। মধ্য দিল্লি থেকে গুরগাঁওয়ে নিজের বাসায় ফিরছিলেন ওই তরুণী। 

গুরগাঁওয়ের ১৭ নম্বর সেক্টরে নিজ বাড়ির কাছে পৌঁছালে তিন ব্যক্তি ওই তরুণীকে টেনেহিঁচড়ে একটি গাড়িতে তোলে। এরপর গাড়িটি দিল্লির নাজাফগড়ের দিকে রওনা দেয়। পথে গাড়িতেই ওই তরুণীকে গণধর্ষণ করা হয়। পুলিশের কাছে ওই তরুণী এমন তথ্য জবানবন্দি দিয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। 

পরে দক্ষিণ দিল্লির নাজাফগড়ের কাছে একটি রাস্তায় ফেলে রাখা হয় ওই তরুণীকে। সে সময় স্থানীয় কয়েকজন তাঁকে উদ্ধার করে দিল্লি পুলিশকে জানায়। 

পুলিশ সন্দেহভাজন তিন ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে। তিনজনের মধ্যে একজনের পরিচয় জানতে পেরেছে পুলিশ। তাঁর নাম দিপক। 

এর আগে ২০১২ সালে দিল্লিতে চলন্ত বাসে ‘নির্ভয়া’ নামের এক তরুণীকে গণধর্ষণ করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। সম্প্রতি ওই ধর্ষণের দায়ে চারজনকে মৃত্যুদণ্ডাদেশ দেন ভারতের আদালত।