লুকিয়ে নারীর ভিডিও করতে গিয়ে…

Looks like you've blocked notifications!
সিঙ্গাপুরে একটি ট্রেনে গোপনে বিপরীত দিকে বসে থাকা এক নারীর ভিডিও ধারণ করেন এক পুরুষ যাত্রী। ছবি : ফেসবুক থেকে নেওয়া

ট্রেনে চড়ে আপনি কোথাও যাচ্ছেন। বিপরীতে বসা কোনো যাত্রী মুঠোফোনে আপনার বসে থাকার সেই দৃশ্য ধারণ করছে। আপনি তখন কী করতেন? তাকে বুঝিয়ে বলতেন নাকি অন্য কিছু? হয়তো দুটির একটি। কিন্তু উমা মাগেশ্বরী এমন কিছু করেছেন, যা হয়তো আপনি ভাবেননি। তিনি ইটের বদলে পাটকেল হিসেবে ভিডিও ধারণের দৃশ্যটি মুঠোফোনে ধারণ করেছেন। পরে সেটি পোস্ট করেছেন ফেসবুকে।

গত শনিবার সিঙ্গাপুরের একটি ট্রেনে ওই ঘটনা ঘটে। পরে সোমবার ভিডিওটি ফেসবুকে পোস্ট করেন উমা। সেটি এরই মধ্যে হয়ে গেছে ভাইরাল।

উমা ফেসবুকে জানান, শনিবার মেট্রোয় চড়ে সিঙ্গাপুরের আউটর‍্যাম থেকে হারবারফ্রন্টে যাচ্ছিলেন তিনি। সেই ট্রেনে পুরো বগি প্রায় খালি থাকা সত্ত্বেও একজন পুরুষ তাঁর বিপরীত দিকের একটি আসনে বসেন। এর পর ফোন বের করে তিনি এমন এক ভাব করেন যে, তিনি স্ক্রিনে কিছু একটা দেখছেন। কিন্তু উমা আয়নায় দেখতে পান লোকটা গোপনে তাঁকে ভিডিও করছে। এর পর তিনিও কিছু না বোঝার ভান করে লোকটার এই কাণ্ড ভিডিও করতে থাকেন। পরে উমা ফেসবুকে এ ভিডিওটি শেয়ার করার পর ৬৪ লাখেরও বেশি মানুষ সেটি দেখে। শেয়ার হয়েছে প্রায় ৩১ হাজার।

উমা লেখেন, ‘এ ঘটনার জন্য লোকটার কাছে কৈফিয়ৎ চাইলে তিনি নানা অজুহাত দাঁড় করান। তার সর্বশেষ তুচ্ছ অজুহাত ছিল, আমি দেখতে তার বোনের মতো।’

উমার ফেসবুকে থাকা ব্যক্তির পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। যদিও ওই নারী তাঁকে সুরাজ হিসেবে চিহ্নিত করেন। সর্বশেষ পাওয়া খবরে জানা গেছে, ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।