মার্কিন ফাস্ট লেডির পোশাকের প্রশংসায় সৌদি গণমাধ্যম

Looks like you've blocked notifications!
বিমান থেকে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সৌদি আরবের মাটিতে নামছেন স্ত্রী মেলানিয়া ট্রাম্প। ছবি : রয়টার্স

মাত্র সৌদি আরব সফর শেষ করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে ছিলেন স্ত্রী ফাস্ট লেডি মেলানিয়া ট্রাম্প। সফরে এসে সৌদি রীতি অনুযায়ী স্কার্ফ দিয়ে মাথা ঢাকেননি তিনি। তবু তাঁর পোশাকের প্রশংসা করেছে সৌদি আরবের গণমাধ্যম।

স্থানীয় সময় গতকাল রোববার সৌদি আরবের গণমাধ্যম আরব নিউজের এক প্রতিবেদনে মেলানিয়া ট্রাম্পের পোশাককে ‘অভিজাত ও রক্ষণশীল’ বলে উল্লেখ করা হয়। ফ্যাশন দুনিয়ায় মেলানিয়ার বেশ দৃঢ় অবস্থান রয়েছে।

ওই গণমাধ্যমে মেলানিয়ার একটি ছবি দেওয়া হয়। ছবিটিতে দেখা যায়, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বিমান এয়ার ফোর্স ওয়ান থেকে কালো রঙের একটি জামা পরে সৌদি আরবে নামছেন মেলানিয়া।  এক লাখ ২০ হাজার টাকা (এক হাজার ৪৯৫ মার্কিন ডলার) মূল্যের ওই জামাটির কোমরের কাছে সোনালি রঙের একটি বেল্ট লাগানো ছিল। মেলানিয়ার ওই জামাটি অনেকটা আরবের পোশাক ‘আবায়া’র মতো দেখতে। দেশটির নারীরা এ ধরনের ঢিলাঢালা পোশাক পরে থাকে।

শনিবার সন্ধ্যায় মেলানিয়া পরেন বেগুনি রঙের একটি লম্বা গাউন।  আর রোববার পরেছিলেন হাঁটু পর্যন্ত লম্বা একটি কোট। তবে একদিনও মাথায় স্কার্ফ পরেননি তিনি।

এ বিষয়ে সংবাদমাধ্যম সিএনএনের সঙ্গে কথা বলেছেন মেলানিয়ার মুখপাত্র স্টিফেনি গ্রিশাম। তিনি বলেন, পোশাকটির মাধ্যমে মেলানিয়া ফ্যাশানে নিজের স্বকীয়তা বজায় রেখেছেন। আবার কোথায় পোশাকটি পরা হবে সেটিও মাথায় রেখেছেন তিনি।

স্কার্ফ না পরা সম্পর্কে স্টিফেনি বলেন, মেলানিয়ার স্কার্ফ পরাটা অত গুরুত্বপূর্ণ ছিল না। কারণ এ সম্পর্কে তাঁকে কিছুই বলা হয়নি। 

এর আগে যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা স্কার্ফ ছাড়াই সৌদি আরব ভ্রমণে যান। সে সময় সৌদি সংবাদমাধ্যমগুলো রীতি না মানার কারণে কড়া সমালোচনা করে। মেলানিয়াকে সেদিক থেকে সৌভাগ্যবতী বলতেই হবে।