ভেঙে পড়েছি, বললেন বেঁচে যাওয়া আরিয়ানা

Looks like you've blocked notifications!
ম্যানচেস্টারে গাইছেন জনপ্রিয় মার্কিন সংগীতশিল্পী আরিয়ানা গ্রান্ডে। ছবি : রয়টার্স

যুক্তরাজ্যের ম্যানচেস্টারে ইউরোপের সবচেয়ে বড় অ্যারেনায় গাইতে এসেছিলেন জনপ্রিয় মার্কিন সংগীতশিল্পী আরিয়ানা গ্রান্ডে। সোমবার রাতে অনুষ্ঠিত ওই কনসার্টে গান গেয়ে যেই মঞ্চ ত্যাগ করেছেন আরিয়ানা, তখনই বিকট শব্দে বিস্ফোরিত হলো একটি বোমা। একটুর জন্য প্রাণে বাঁচলেন তিনি। তবে তাঁর সেই কনসার্টে ততক্ষণে নিহত হয়েছে ১৯ জন। আর আহত হয়েছেন অন্তত ৫০ জন।

হামলার ঘটনায় প্রাণে বাঁচলেও, মানসিকভাবে বেশ বিপর্যস্ত হয়ে পড়েছেন আরিয়ানা। আজ মঙ্গলবার সকালে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে একটি পোস্ট করেন তিনি। সেখানে তিনি লেখেন, ‘ভেঙে পড়েছি। আমার হৃদয় থেকে আমি অনেক দুঃখিত। ভাষায় প্রকাশ করতে পারছি না।’

বিভিন্ন কনসার্টে অংশ নিতে ইউরোপ সফরে এসেছিলেন আরিয়ানা। এরমধ্যেই তিনি বার্মিংহাম ও ডাবলিনে গান গেয়েছেন। এ ছাড়া আগামী বুধ ও বৃহস্পতিবার লন্ডনে তাঁর গান গাওয়ার কথা ছিল।

রোববার রাত সাড়ে ১০টার দিকে ম্যানচেস্টার শহরে অবস্থিত ইউরোপের সবচেয়ে বড় ইনডোর মিলনায়তনে বোমা হামলাটি হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। সেসময় ঘটনাস্থলে উপস্থিত ২৪ হাজার মানুষ। বোমা বিস্ফোরণের পর বাঁচার জন্য ছোটাছুটি শুরু করেন দর্শনার্থীরা। ততক্ষণে রক্তে ভেসে যায় অ্যারেনার একাংশ। হতাহতদের উদ্ধারে ঘটনাস্থলে আসতে থাকে অ্যাম্বুলেন্স ও বোমা নিষ্ক্রিয়কারী দল।

পুলিশের বরাত দিয়ে সংস্থাটি জানিয়েছে, এক মিনিটের ব্যবধানে পরপর দুটি বিস্ফোরণ হয়। এর মধ্যে একটি বিস্ফোরণ ঘটেছে কনসার্টের টিকিট বুথের পাশে। এটিকে আত্মঘাতী হামলা বলে সন্দেহ করছে পুলিশ।

এ ঘটনার ঠিক দুই মাস আগে গত ২২ মার্চ জঙ্গি হামলার শিকার হয়েছিল যুক্তরাজ্য। সে সময়ে দেশটির হাউস অব কমনসের পাশে ওয়েস্টমিনস্টার ব্রিজের ওপর গাড়ি নিয়ে উঠে পড়ে এক জঙ্গি। ওই হামলায় নিহত হয়েছিল পাঁচজন, আহত হয়েছিল ৪০ জনেরও বেশি মানুষ।

এদিকে ভয়াবহ এই হামলার পর দেশটিতে চলমান নির্বাচনী প্রচারণা স্থগিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী টেরেজা মে। টুইটারে এক বার্তায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পরিবারের পাশে সর্বোতভাবে দাঁড়ানোর অঙ্গীকার করেছেন তিনি।

শোক ও সমবেদনা জানিয়েছেন যুক্তরাজ্যের বিরোধীদল লেবার পার্টির নেতা জেরেমি করবিনও। টুইট বার্তায় তিনি এই হামলাকে ন্যক্কারজনক বলে উল্লেখ করেন। ঘটনাস্থলে জরুরি সেবাদানকারীদের কাজের প্রশংসা করেছেন তিনি।