হাজত ভেঙে পালালেন ‘চিকন’ আসামি

Looks like you've blocked notifications!

ভারতের কলকাতার একটি থানাহাজতের লোহার শিক ভেঙে পালিয়েছেন এক আসামি। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বেলঘরিয়া থানার হাজতে এ ঘটনা ঘটে।  

ওই আসামির নাম অভিজিৎ মল্লিক। ওই আসামিকে ধরতে বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েছে পুলিশ। তবে এখনো তাঁকে ধরা সম্ভব হয়নি। 

অভিজিতের নিমতার বাড়িতে তল্লাশি চালিয়েও খোঁজ মেলেনি তাঁর। এই ঘটনায় স্বভাবতই বেলঘরিয়া থানার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। কার গাফিলতিতে থানার শিক ভেঙে ওই আসামি পালালেন বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে জানিয়েছে পুলিশ।  

ব্যারাকপুর পুলিশের ডেপুটি কমিশনার (ডিসি জোন-২) ধ্রুবজ্যোতি দে জানান, গত সোমবার অভিজিৎ মল্লিক, জয়দীপ বোস ও পচা নামের ব্যক্তিদের নিমতা ও বেলঘরিয়া থানা এলাকা থেকে প্রচুর অস্ত্রশস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। আদালতের নির্দেশে তাঁদের পুলিশি হেফাজতে নেওয়া হয়। ওই তিনজনই বেলঘরিয়া থানার হাজতে ছিলেন। 

পুলিশের ওই কর্মকর্তা বলেন, গত বৃহস্পতিবার সন্ধ্যার পর থানায় একজন আসামিকে পাওয়া যাচ্ছে না। সেই সঙ্গে হাজতের পেছনের জানালার শিক ভাঙা দেখতে পাওয়া যায়। তাঁর সঙ্গে গ্রেপ্তার হওয়া বাকি দুই আসামিকে জিজ্ঞাসাবাদ করেও কিছু জানা যায়নি।  

ধ্রুবজ্যোতি দের ধারণা, অভিজিৎ মল্লিক নামের ওই আসামি পাতলা গড়নের হওয়ায় জানালার শিক ভেঙে পালিয়ে যেতে পেরেছেন। বাকিরা মোটা হওয়ার কারণে জানালা পার হতে পারেননি।